অবৈধ ৫ স্প্রীডবোট চালককে জরিমানা অবৈধ ৫ স্প্রীডবোট চালককে জরিমানা - ajkerparibartan.com
অবৈধ ৫ স্প্রীডবোট চালককে জরিমানা

3:19 pm , September 14, 2021

নিজস্ব প্রতিবেদক ॥ কীর্তনখোলা নদীতে অভিযান চালিয়ে অবৈধভাবে চলাচলকারী পাঁচটি স্প্রীডবোট চালককে জরিমানা করা হয়েছে। গতকাল মঙ্গলবার নৌ-পরিবহন অধিদপ্তর এ অভিযান পরিচালনা করে। তাদের সহায়তা করেছে কোষ্টগার্ড, র‌্যাব ও নৌ-পুলিশ। অভিযানে ভ্রাম্যমান আদালতের নির্বাহী হাকিম হিসেবে নৌ পরিবহন অধিদপ্তরের উপ-সচিব বদরুল হাসান লিটন জরিমানা আদায়ের নির্দেশ দেন। কীর্তনখোলা নদীর ডিসি ঘাট ও চর কাউয়া খেয়া ঘাট সহ বিভিন্ন পয়েন্টে পরিচালিত অভিযানে আটক পাঁচটি স্প্রীডবোট চালকের কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। জরিমানা দেয়া স্প্রীডবোট চালকরা হলো- রুবেল,জুয়েল, ইয়ামীন, মিরাজ ও রুবেল।
নৌ-পরিবহন অধিদপ্তরের চিফ ইন্সপেক্টর মো. শফিকুর রহমান জানান, নৌ-নিরাপাত্তা ও যাত্রীদের নিরাপত্তার স্বার্থে অভিযান পরিচালনা করা হয়। এছাড়া ড্রেজার, বালুবাহী বাল্কহেন্ড ও যাত্রীবাহী নৌযানে অভিযান পরিচালনা করা হয়েছে।
নির্বাহী হাকিম উপ-সচিব বদরুল হাসান লিটন বলেন, অভ্যন্তরীণ নৌচলাচল আইন অনুযায়ী সার্ভে এবং রেজিস্ট্রেশন বিহীন নৌচলাচল নিষিদ্ধ। অভিযানে দেখা গেছে এখানে কারো কাছেই সার্ভে এবং রেজিস্ট্রেশন নেই। জীবন রক্ষা সামগ্রী লাইফ বয়া, লাইফ জ্যাকেট, অগ্নি নির্বাপণ যন্ত্র পাইনি। মাস্টার, ড্রাইভার, সুকানি হিসেবে যারা দায়িত্ব পালন করেন তাদের কাছে প্রশিক্ষন নেয়ার কোন সনদ নেই। এগুলো না থাকার কারণে দুর্ঘটনা গুলো ঘটে থাকে।
লাইসেন্স, সনদ ও জীবনরক্ষা সামগ্রী না থাকায় ৫টি নৌযান চালককে জরিমানা করা হয়েছে । এই অভিযান অব্যাহত থাকবে বলেন তিনি।

এই বিভাগের আরও খবর

বসুন্ধরা বিটুমিন

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT