নগরীর ২২ নং ওয়ার্ড কাউন্সিলরের বিরুদ্ধে ফেসবুকে অপ-প্রচারের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের নগরীর ২২ নং ওয়ার্ড কাউন্সিলরের বিরুদ্ধে ফেসবুকে অপ-প্রচারের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের - ajkerparibartan.com
নগরীর ২২ নং ওয়ার্ড কাউন্সিলরের বিরুদ্ধে ফেসবুকে অপ-প্রচারের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের

2:58 pm , September 13, 2021

নিজস্ব প্রতিবেদক ॥ ফেসবুকে নগরীর ২২ নং ওয়ার্ড কাউন্সিলরের মান-সম্মান ক্ষুন্ন ও হেয় প্রতিপন্ন করে ষ্ট্যাটাস দেয়ায় কড়াপুর পপুলার মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে বাদী হয়ে মামলা হয়েছে। গতকাল সোমবার সাইবার ট্রাইবুনালে ওই মামলা করেন ২২ নং ওয়ার্ড কাউন্সিলর আনিছুর রহমান দুলাল। মামলার আসামী হলো- আনোয়ার হোসেন পলাশ। মামলায় পলাশকে কড়াপুর পপুলার মাধ্যমিক বিদ্যালয়ের বহিস্কৃত সভাপতি, সন্ত্রাসী, বেজহানী, দাঙ্গা-হাঙ্গামাকারী ও মানুষের মান-সম্মান ক্ষুন্নকারী এবং মিথ্যা প্রচার চালানোর মাধ্যমে নিজের স্বার্থ হাসিলকারী হিসেবে অভিহিত করা হয়েছে।
এছাড়াও বাদী বিএম কলেজের ছাত্র সংসদের (বাকসু) নানক-শহীদ পরিষদের সমাজসেবা সম্পাদক, বরিশাল জেলা ছাত্রলীগের তৎকালীন সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য, ১৯৭৫ সালে ১৫ আগস্ট শাহাদৎ বার্ষিকী পালন করতে গিয়ে গ্রেপ্তার হয়ে কারাবরনকারী নেতা ও বর্তমানে নগরীর বিসিসি ২২ নং ওয়ার্ড থেকে নির্বাচিত কাউন্সিলর। ২০১৭ সালে কড়াপুর পপুলার মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ছিলেন তিনি।
মামলায় বাদী অভিযোগ করেন, গত ২৩ আগস্ট আসামী আনোয়ার হোসেন পলাশ ফেসবুকে নিজের আইডিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং একই ছবির ফ্রেমে থাকা দক্ষিণ বাংলার রাজনৈতিক অভিভাবক,পার্বত্য শান্তি চুক্তির রুপকার অগ্রনায়ক আবুল হাসানাত আব্দুল্লাহ,তার উত্তর সূরি সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, সাবেক স্থানীয় মন্ত্রী, সচিব এবং তিনিসহ নগরী থেকে বিভিন্ন ওয়ার্ড থেকে নির্বাচিত কাউন্সিলরদের ছবি পোষ্ট করে। সেখানে বাদীকে বঙ্গবন্ধুর ঘাতক মীর জাফর খন্দকার মোস্তাকের সাথে তুলনা করে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই ছবি পোষ্ট করে সমাজে মান-সম্মান ক্ষুন্ন ও হেয় করার অভিযোগ আনা হয়েছে মামলায়।
মামলার আইনজীবি ছিলেন আজাদ রহমান। এর আগে ওই আইনজীবীর মাধ্যমে গত ২৯ আগষ্ট আইনী নোটিশ দেয়া হয়। নোটিশের জবাব না দেয়ায় অপ প্রচার করে সামাজিক,আর্থিক এবং রাজনৈতিক সামাজিক মর্যাদা ক্ষতিগ্রস্থ করায় বিচারের প্রত্যাশা কামনা করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT