বানারীপাড়ায় চিকিৎসকের অবহেলায় প্রসূতির মৃত্যু বানারীপাড়ায় চিকিৎসকের অবহেলায় প্রসূতির মৃত্যু - ajkerparibartan.com
বানারীপাড়ায় চিকিৎসকের অবহেলায় প্রসূতির মৃত্যু

3:06 pm , September 12, 2021

বানারীপাড়া প্রতিবেদক ॥ চিকিৎসকের অবহেলায় প্রসূতি মায়ের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এমন অভিযোগ করেছেন মৃত প্রসূতির স্বামী ভ্যান চালক মোঃ জসিম উদ্দিন হাওলাদার ও তার মা বিউটি বেগম। তারা জানান, শনিবার প্রসূতি লাভলী বেগমকে (২৬) বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কামরুন্নাহার সহ কয়েকজন নার্স দুপুরে সিজারের জন্য অপারেশন থিয়েটারে নিয়ে যায়। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার এস এম কবির হাসান অনেক্ষণ দেরী করে অপারেশন থিয়েটারে আসেন। এ সময় নার্স কামরুন্নাহার রোগীর লোকজনকে সরিয়ে দেন। কিছুক্ষণ নার্সরা অপারেশন রুম থেকে বেরিয়ে তাড়াহুরো করে রোগীর লোকজনকে জানায় আপনাদের রোগীর একটি পুত্র সন্তান হয়েছে, সে সুস্থ আছে বলে শিশুটিকে দাদীর কোলে দেয় এবং ওই নার্স জানায় বাচ্চার মাকে বাঁচাতে পারিনি। এসময় ডাক্তার সহ অন্যান্য নার্সরা মৃত প্রসূতি লাভলী বেগমকে (কাউকে না দেখিয়ে) তাড়াহুরো করে কোন ছাড়পত্র না দিয়ে হাসপাতালের অ্যাম্বুলেন্সে উঠিয়ে মৃত প্রসূতির স্বামীর বাড়ি উপজেলার চাখার ইউনিয়ন ৪ নং ওয়ার্ডে পাঠিয়ে দেয়। প্রসূতির স্বামী জসিম উদ্দিন হাওলাদার জানান, এ ব্যপারে বানারীপাড়া থানায় অভিযোগ দিতে গেলে তার কাছে টাকা দাবী করেন ওসি(তদন্ত) মোঃ জাফর আহম্মদ। ঘটনাটি এলাকায় চানঞ্চল্যের সৃষ্টি হয়েছে। প্রসূতির ভাই মোঃ বাবলু বলেন ডাক্তারের অবহেলায় তার বোনের মৃত্যু হয়েছে। এর সঠিক তদন্ত ও বিচার দাবি করেন। একই কথা বলেন ওই ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ সোহেল।
বানারীপাড়া থানার ওসি (তদন্ত) মোঃ জাফর আহম্মেদ বলেন, টাকা দাবির বিষয়টি সঠিক নয়। ডাক্তারের অবহেলায় প্রসূতির মৃত্যুর হয়েছে মর্মে জানালে লিখিত অভিযোগ দিতে বলি। পরিবারের লোকজনের সাথে আলাপের পর মামলা করবে বলে চলে যায়। সকালে জানায় তারা মামলা করবে না। লাশ দাফন করা হয়েছে।
এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার এস এম কবির হাসান বলেন, প্রসূতি লাভলী বেগমকে আরো এক মাস পূর্বে হাসপাতালে ভর্তির জন্য বলা হয়েছিল কিন্তুু ভর্তি করায়নি। তবে শনিবার লাভলীর সফল অপারেশনের পর রক্তচাপ বেড়ে যায় এবং হার্ট এ্যাটাক করে। আমাদের সকল চেস্টা ব্যর্থ হয় এবং তার মৃত্যু হয়।
এ বিষয়ে বরিশাল সিভিল সার্জন ডাক্তার মোঃ মনোয়ার হোসেন জানান, যদি সংশ্লিস্ট ডাক্তারের অবহেলায় প্রসূতি মারা যায় এর অভিযোগ পেলে অবশ্যই তদন্ত পূর্বক আইনি ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT