ভোলার নিখোঁজ ৮ জেলের খোঁজ মেলেনি ! ভোলার নিখোঁজ ৮ জেলের খোঁজ মেলেনি ! - ajkerparibartan.com
ভোলার নিখোঁজ ৮ জেলের খোঁজ মেলেনি !

3:12 pm , September 11, 2021

পরিবারে বইছে শোকের মাতম

মো. আফজাল হোসেন, ভোলা ॥ ঝড়ের কবলে পড়ে বঙ্গোপসাগরে মাছ ধরারত অবস্থায় ট্রলার ডুবির ৫ দিন পার হলেও ভোলা সদর উপজেলার ভেলুমিয়ার নিখোঁজ ৮ জেলের সন্ধান পাওয়া যায়নি। নিখোঁজ ওই ৮ জেলে পরিবারে চলছে শোকের মাতম। স্বজনদের কান্নায় ভারি হচ্ছে এলাকা। জেলেদের উদ্ধারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন জেলা প্রশাসন। ভোলার ভেলুমিয়া ইউনিয়ন ১নং ওয়ার্ডের কয়সর হাওলাদার এর ছেলে নিখোঁজ ট্রলার মালিক নিরব এর বাড়ীতে গেলে স্বজনদের আহাজারিতে নিথর নিস্তব্দ হয়ে রয়েছে পুরো এলাকা। কথা হয় নিখোঁজ নিরবের মা মানসুরা বিবির সাথে। তিনি বলেন, বছর খানেক আগে কৃষি ব্যাংক ও বিভিন্ন এনজিও থেকে ১৬ লাখ টাকা ঋন নিয়ে এফবি মায়ের দোয়া নামের একটি মাছ ধরার ট্রলার তৈরি করেন। গত ৫ সেপ্টেম্বর নিরব ও তার ছেলে রুবেলসহ এলকার আরও ৯ জনকে সাথে নিয়ে সাগরে মাছ ধরতে যায়। কিন্তু বাড়ি থেকে যাওয়ার ৫ দিন পরে খবর পাই ঝড়ে ট্রলার ডুবে গেছে। তার পর থেকে ছেলে ও নাতির কোন খোজ নাই।
একই রকম ভেলুমিয়া ইউনিয়ন এর ২নং ওয়ার্ডের নিখোঁজ সিরাজ বেপারী বাড়িতে থম থমে অবস্থা। সিরাজ বেপারীর স্ত্রী জান্নাত বেগম বলেন, বাড়ি থেকে যাওয়ার পর রবিবার রাতে বাড়িতে ফোন দিলে মেয়ের সাথে কথা হয়। তার পর থেকে তার ফোন বন্ধ। কই আছে কিভাবে আছে আমরা কিছুই জানিনা। কালকে তার সাথে যারা সাগরে গেছে তাদের মধ্যে তিন জন ফিরে এসেছে। তারা জানান সাগরে ঝড়ের কবলে পরে ট্রলার ডুবে গেছে। এখন আমি আমার অবুঝ দুই ছেলে মেয়ে নিয়ে কই যামু…? আরেক নিখোঁজ জেলে দেলোয়ার চৌকিদার এর ছোট ছেলে সুমন এর সাথে কথা হলে তিনি বলেন, পরিবারের অভাব অনটন পাশাপাশি আমার পায়ের অপারেশন ও বড় ভাইর অটো রিকশা কেনার টাকার যোগান দিতে হঠাৎ করেই কাউকে কিছু না বলে এলাকার অন্যদের সাথে সাগরে মাছ ধরতে যায়। তার পর থেকে তার আর কোন খবর নেই। বঙ্গোপসাগরে মাছ শিকারে গিয়ে নিখোঁজ ভেলুমিয়া ইউনিয়নের ৮ জেলে পরিবারের বইছে একই অবস্থা। স্বজনরা সরকার প্রধানের কাছে জীবিত না হোক মৃত হলেও উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তরের দাবি জানান।
জেলা প্রশাসক মো: তৌফিক-ই-লাহী চৌধুরী জানান, বিষয়টি জানতে পেরে নিখোঁজ জেলেদের উদ্ধারের জন্য কোস্ট গার্ডকে জানানো হয়েছে। তারা উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন।

এই বিভাগের আরও খবর

বসুন্ধরা বিটুমিন

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT