দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমন ও মৃত্যুহার কমছে দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমন ও মৃত্যুহার কমছে - ajkerparibartan.com
দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমন ও মৃত্যুহার কমছে

3:06 pm , September 9, 2021

বিশেষ প্রতিবেদক ॥ দক্ষিণাঞ্চলের ৬ জেলায় করোনা সংক্রমন ও মৃত্যুহার কমতির দিকে হলেও গত ৪৮ ঘন্টায় আরো ১০৬ জন আক্রান্ত হয়েছেন। তবে এ সময়ে কারো মৃত্যু না হয়। বুধবারে আক্রান্ত ৫০ জনের স্থলে বৃহস্পতিবারে তা ৫৬ জনে উন্নীত হয়েছে। এ নিয়ে দক্ষিনাঞ্চলে সর্বমোট আক্রান্তের সংখ্যা ৪৪ হাজার ৪৩৬ জনে উন্নীত হয়েছে। গড় সংক্রমনের হার আগের দিনের তুলনায় দশমিক ৪ ভাগ কমে বৃহস্পতিবার সকালে ছিল ২১.৯২%। আর দক্ষিণাঞ্চলে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৬৮ জনের। গড় মৃত্যুহার আগের দিনের চেয়ে দশমিক ১ ভাগ কমে বৃহস্পতিবার সকালে ছিল ১.৫০%। এ নিয়ে চলতি মাসের প্রথম ৯ দিনে দক্ষিণাঞ্চলে আক্রান্তের সংখ্যা হয়েছে ৬৮১ জনে। মৃতের সংখ্যা ১৪ জনই রয়েছে। এরমধ্যে নগরীতে আক্রান্তের সংখ্যা ৯৯ জন। কোন মৃত্যু নেই।
গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫৬ জনের মধ্যে বরিশালের সংখ্যাটা ছিল ১৬ জন। যার মধ্যে নগরীতে আক্রান্তের সংখ্যা ছিল এ যাবতকালের সর্বনি¤œ দুজন। এ নিয়ে বরিশালে মোট আক্রান্ত ১৮ হাজার ৬১ জনে মধ্যে নগরীতেই ১০ হাজার ৩২১ জন করোনা সংক্রমনের শিকার হয়েছেন। আর জেলায় মোট মৃত্যু ২২৪ জনের মধ্যে নগরীতেই রয়েছেন ১০১ জন।
তবে গত ২৪ ঘন্টায়ও ভোলাতে আক্রান্তের সংখ্যা ছিল ১৯ জন। এ নিয়ে দ্বীপ জেলাটিতে আক্রান্তের সংখ্যা হয়েছে ৬ হাজার ৮৭৯ জনে। ইতোমধ্যে জেলাটিতে মারা গেছেন ৮৯ জন। পটুয়াখালীতেও গত ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা ছিল ৯। জেলাটিতে এ পর্যন্ত আক্রান্ত ৬ হাজার ১৪৩ জনের মধ্যে মারা গেছেন ১০৭ জন।
বরগুনাতে গত ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা বেড়ে আবার ৯ জনে উন্নীত হয়েছে। দক্ষিণাঞ্চলের সর্বাধিক মৃত্যু হারের এ জেলাটিতে এ পর্যন্ত ৩ হাজার ৭৭৭ জন শনাক্তের মধ্যে ৯৬ জনের মৃত্যু হয়েছে। গড় মৃত্যুহার এখনো ২.৫৪%।
পিরোজপুরেও গত ২৪ ঘন্টায় ৩ জন এবং ঝালকাঠিতে ২ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে দক্ষিণাঞ্চলের দ্বিতীয় সর্বোচ্চ সংক্রমনের পিরোজপুরে মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ৫ হাজার ১৯৭ জনে। মৃত্যু হয়েছে ৮৩ জনের।
দক্ষিণাঞ্চলের সর্বোচ্চ সংক্রমন হারের ঝালকাঠিতে এ পর্যন্ত ৪ হাজার ৫৭৯ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৬৯ জনের। দক্ষিণাঞ্চলের সবচেয়ে ছোট এ জেলাটিতে শনাক্তের গড়হার এখনো ২৬.১৫%।
আর স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবে গত ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে মাত্র ৬৩ জন করোনা মূক্ত হয়েছেন। এ নিয়ে ৪১ হাজার ২১৮ জন করোনা সংক্রমন থেকে সুস্থ হয়ে উঠেছেন। সুস্থতার গড়হার এখন ৯২.৭৬%।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT