ঝালকাঠিতে সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট উদ্বোধন ঝালকাঠিতে সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট উদ্বোধন - ajkerparibartan.com
ঝালকাঠিতে সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট উদ্বোধন

2:53 pm , September 9, 2021

রিয়াজুল ইসলাম বাচ্চু, ঝালকাঠি ॥ ঝালকাঠি জেলার ১০০ শয্যা বিশিষ্ট ঝালকাঠি সদর হাসপাতালের অভ্যন্তরে প্লান্ট রুম নির্মাণ এবং সেন্টার মেডিকেল গ্যাস, ভ্যাকুয়াম পাইপ লাইন সিস্টেমসহ লিকুইড অক্সিজেন ট্যাংক ও কমিশনিং প্রকল্প কাজের আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে। ঠিকাদারি প্রতিষ্ঠান স্পেকট্রা ইন্টারন্যাশনাল ৩ কোটি ২৯ লক্ষ ৫১ হাজার ৫২৮ টাকা ব্যয়ে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আওতায় এর নির্মাণ কাজ করেছে। ২০২০ সালের ২০ ডিসেম্বর এই কাজ শুরু করে কাজ সমাপ্ত করে। এই প্রকল্পের আওতায় ১ হাজার লিটার লিকুইড অক্সিজেন ধারণ ক্ষমতা সম্পন্ন ট্যাংক স্থাপন করা হয়েছে।
৭৬টি আউট লিট, ৪টি নাইট্রাস অক্সাইজ, মেডিকেল এয়ার ৯টি, মেডিকেল ভ্যাকুয়াম ৭৬টি, বেড হেড ট্রানকিং, ম্যাডিকেলা গ্যাস এলার্ম ৫টি, ১৫০০ এলপিএম ক্যাপাসিটি ভ্যাকুয়াম ১টি, ম্যাডিকেল অক্সিজেন গ্যাস সিলিন্ডার ৪৮টি, ম্যাডিকেল এয়ার সিলিন্ডার ২০টি, ম্যকিলে নাইট্রাস অক্সাইড সিল্ডিন্ডার ১৬টি গুলো আমদানীকৃত তামার পাইপ দিয়ে আইসোলেশন ওয়ার্ডসহ হাসপাতালে সকল ওয়ার্ডে এবং এর অপারেশন থিয়েটারে সেন্টাল মেডিকেল গ্যাস লাইন স্থাপন প্রকল্পভুক্ত।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় আওয়ামী লীগ উপদেষ্টা মন্ডলীর সদস্য ও ১৪ দলের সমন্বয়ক জননেতা আলহাজ¦ আমির হোসেন আমু এমপি (ভার্চুয়ালী) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্লান্টের আনুষ্ঠানিক উদ্বোধেন করেন। সিভিল সার্জন ডাঃ রতন কুমার ঢালী সভাপতিত্বে হাসপাতাল চত্বরে উদ্বোধনী অনুষ্ঠানে জেলা পরিষদ চেয়ারম্যান, আলহাজ¦ সরদার মোঃ শাহ আলম, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এ্যাড খান সাইফুল্লাহ পনির অতিরিক্ত পুলিশ সুপার, এসপি সার্কেল প্রশান্ত কুমার দে, বরিশাল শেবাচিম এর অবসর প্রাপ্ত শিশু বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডাঃ অসিম কুমার সাহা, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুর রশিদ হাওলাদার এবং প্রেসক্লাব সভাপতি চিত্ত রঞ্জন দত্ত বিশেষ অতিথি ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে আলহাজ¦ আমির হোসেন আমু বলেছেন। সদর হাসপাতালের ২৫০ শয্যা থেকে পরর্বতীতে ৫০০ শয্যা উন্নিত করা হবে। তিনি আরও বলেন আমাদের দেশে প্রকল্প বাস্তবায়নে কিছু ত্রুটি বিচ্যুতি রয়েগেছে। জনবল জোগান না দিয়ে প্রকল্প নির্মাণ করলে ঠিকাদারী প্রতিষ্ঠান আর্থিকভাবে লাভবান হলেও এই বাস্তবায়ন জনগণের উপকারে আসছে না। আগামীতে সরকার আরও কয়েক হাজার ডাক্তার নিয়োগের উদ্যোগ নিচ্ছে।

এই বিভাগের আরও খবর

বসুন্ধরা বিটুমিন

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT