দক্ষিণাঞ্চলে নমুনা পরীক্ষা হ্রাসের সাথে কমেছে শনাক্ত দক্ষিণাঞ্চলে নমুনা পরীক্ষা হ্রাসের সাথে কমেছে শনাক্ত - ajkerparibartan.com
দক্ষিণাঞ্চলে নমুনা পরীক্ষা হ্রাসের সাথে কমেছে শনাক্ত

3:29 pm , September 4, 2021

বিশেষ প্রতিবেদক ॥ দক্ষিনাঞ্চলে শুক্রবার বন্ধের দিনে করোনার নমুনা পরীক্ষা মাত্র ৩০৭ জনে হ্রাস পাওয়ায় শনাক্তের সংখ্যাও ৩৬ জনে নেমেছে। তবে গতকাল শণিবার দুপুরের পূর্ববর্তী ২৪ ঘন্টায় বানারীপাড়ার ৪০ বছর বয়স্কা এক নারী শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরন করেছে। এ নিয়ে জেলায় মোট ২২২ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণাঞ্চলে মোট মৃত্যুর সংখ্যা ৬৬২ জনে উন্নীত হয়েছে। গড় মৃত্যুর হার এখনো ১.৫০%। চলতি মাসের ৪ দিনে দক্ষিণাঞ্চলে ৩৪৬ জন আক্রান্তের মধ্যে ৮ জনের মৃত্যু হয়েছে। সর্বশেষ হিসেবে এ অঞ্চলে মোট করোনা শনাক্তের সংখ্যা দাড়িয়েছে ৪৪ হাজার ১০১ জনে। শনাক্তের হার আগের দিনের তুলনায় দশমিক ২ ভাগ হ্রাস পেয়ে এখন ২২.০৮%। আর স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবে দক্ষিণাঞ্চলে গত ২৪ ঘন্টায় আরো ২৬৭ জন সহ সর্বমোট সুস্থ হয়ে উঠেছেন ৪০ হাজার ৮০ জন। গড় সুস্থতার হার এখন ৯০.৮৮%।
শণিবার দুপুরের পূর্ববর্তী ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে যে ৩৬ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে, তার ১৭ জনই বরিশাল জেলায়। যার মধ্যে নগরীতেই আক্রান্ত হয়েছেন ১১ জন। এ নিয়ে বরিশাল জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ৯৫৩ জনে উন্নীত হয়েছে। এর মধ্যে নগরীতেই ১০ হাজার ২৬৯ জন আক্রান্ত হয়েছেন। আর জেলায় এ পর্যন্ত মৃত ২২২ জনের মধ্যে নগরীতেই মারা গেছেন ১০১ জন।
গত ২৪ ঘন্টায় ভোলাতে নতুন আক্রান্ত হয়েছেন আরো ১৫ জন। এ নিয়ে জেলাটিতে মোট আক্রান্তের সংখ্যা ৬ হাজার ৫৮১ জনে উন্নীত হয়েছে। জেলাটিতে ইতোমধ্যে মৃত্যু হয়েছে ৮৮ জনের।
নমুনা পরীক্ষা না হওয়ায় গত ২৪ ঘন্টায় পটুয়াখালী, পিরোজপুর, বরগুনা ও ঝালকাঠিতে ১ জন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। ফলে সর্বশেষ হিসেব অনুযায়ী পটুয়াখালীতে ৬ হাজার ৯৬ জন, পিরোজপুরে ৫ হাজার ১৭২ জন,বরগুনাতে ৩ হাজার ৭৪৬ জন এবং ঝালাকাঠিতে ৪ হাজার ৫৫৩ জন করোনা সংক্রমনের শিকার হয়েছেন। আর মৃত্যু হয়েছে পটুয়াখালীতে ১০৫ জন, বরগুনাতে ৯৫ জন, পিরোজপুরে ৮৩ জন ও ঝালকাঠীতে ৬৯ জন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT