হিজলায় কমিউনিটি ক্লিনিক যেনো ভূতের বাড়ি ! হিজলায় কমিউনিটি ক্লিনিক যেনো ভূতের বাড়ি ! - ajkerparibartan.com
হিজলায় কমিউনিটি ক্লিনিক যেনো ভূতের বাড়ি !

3:15 pm , September 4, 2021

হিজলা প্রতিবেদক ॥ উপজেলার হিজলা গৌরবদী ইউনিয়নের বিশর গ্রামে কমিউনিটি ক্লিনিক ভূতের বাড়িতে পরিনত হয়েছে। জরার্জীন ভবনে মাঝে মধ্যে চলছে চিকিৎসা সেবা।
সরোজমিনে গিয়ে দেখা যায় কমিউনিটি ক্লিনিকের ভবনটি দেখে মনে হয় শত বছরের একটি জরার্জীন ভবন। পরিচর্যার অভাবে ভবনটি দেয়াল খসে পড়ছে। নেই কোনো জানালা। হিজলা উপজেলার সবচেয়ে দূর্গম এলাকায় ক্লিনিকটি। উপজেলা সদর হাসপাতাল থেকে নদী বিছিন্ন এলাকাটির দুরত্ব প্রায় ১২ কিলোমিটার।
অবহেলিত ওই এলাকার জনগোষ্ঠির একমাত্র চিকিৎসা কেন্দ্র বিশর কমিউনিটি ক্লিনিক। স্থানীয় বাসিন্দা আনোয়ারা বেগম জানায়, এখানে যিনি চিকিৎসা সেবায় কর্মরত আছে, তিনি সপ্তাহে দুদিন রবি ও বুধবার আসে।
তানভির জানায়, বিশর ক্লিনিকের অফিসার নিয়মিত আসে না। তবে দুই একদিন এসে কিছু সরকারী ঔষধ স্থানীয়দের দিয়ে যায়।
বিশর কমিউনিটি ক্লিনিকের (সিএইচসিপি) কমিউনিটি হেলথ কেয়ার প্রোপাইটর মিরাজুল ইসলাম অভিযোগের বিষয়ে বলেন, বর্ষার মৌসুমে জোয়ারের পানিতে ভবনে হাটু পরিমান হয়ে যায়। তাই চিকিৎসা কার্যক্রম ব্যাহত হয়। এছাড়া তার বাড়ি হরিনাথপুর ইউনিয়নের হওয়ায় যাতায়াত দুরত্ব থাকায় তিনি প্রতিদিন অফিস করতে পারেন না।
হিজলা উপজেলা স্বস্থ্যেকমপ্লেক্স পরিবার পরিকল্পনা কর্মকর্তা মামুন আর রশিদ বলেন, অভিযোগের বিষয়টি তদন্তে করে প্রয়োজনী ব্যবস্থা গ্রহন করা হবে। তিনি আরো বলেন ওই ক্লিনিকে স্থানীয় লোক হলে ভালো হতো। যিনি কর্মরত আছে তার বাড়ি দুরত্ব বেশি হওয়ায় নিয়মিত অফিস করে না।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT