পাথরঘাটায় অতিরিক্ত লোডশেডিংয়ের কারণে বাড়ছে দুর্ভোগ পাথরঘাটায় অতিরিক্ত লোডশেডিংয়ের কারণে বাড়ছে দুর্ভোগ - ajkerparibartan.com
পাথরঘাটায় অতিরিক্ত লোডশেডিংয়ের কারণে বাড়ছে দুর্ভোগ

3:02 pm , August 23, 2021

পাথরঘাটা প্রতিবেদক ॥ পাথরঘাটায় পল্লী বিদ্যুতের কম ভােল্টেজের কারণে দুর্ভোগ পোহাচ্ছে এই উপজেলার কয়েক লাখ সাধারণ মানুষ । দিনের প্রায় অর্ধেক সময় বিদ্যুৎ থাকছে না। এতে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। স্থানীয় পল্লী বিদ্যুৎ সমিতি সমস্যা সমাধানে চরম উদাসীন বলে ভুক্তভোগীরা অভিযোগ করেছেন । খোঁজ নিয়ে জানা যায় , কম ভোল্টেজের কারণে বিভিন্ন বৈদ্যুতিক যন্ত্রপাতি বিকল হয়ে যাচ্ছে । এ কারণে বৈদ্যুতিক যন্ত্রাংশ মেরামতে অনেকে ভীড় করছেন বিভিন্ন ইলেকট্রনিকস মিস্ত্রীর দোকানে ।
গ্রাহকেরা জানান, কম ভোল্টেজে দিনের বেলা টিভি, ফ্রিজ, ফ্যান চললেও রাতের বেলায় চালানো যাচ্ছে কিছু। বিশেষ করে সন্ধ্যার পর থেকে ভোল্টেজ কম থাকে। ফ্যান খুব আস্তে ঘোরে গরমে জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। রাতে ঘুমানো যায় না। কম ভোল্টেজের কারণে অতিষ্ঠ হয়ে অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করে স্ট্যাটাস দিচ্ছেন ।
এদিকে আবার সামান্য বৃষ্টি ও বাতাস হলেই বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায় এ উপজেলায় । বিষয়টি নিশ্চিত করে পাথরঘাটা পল্লী বিদ্যুৎ কেন্দ্রের গ্রেড ওয়ানের লাইন ম্যান শাহিন মিয়া বলেন , “ গ্রাহক বৃদ্ধি ও গ্রীড লাইনের দূরত্বের কারণে পিক আওয়ারে একটু ভোল্টেজ কম থাকে। ভারী বৈদ্যুতিক যন্ত্রপাতি না চালানোর পরামর্শ দেন তিনি ।
প্রকৌশলী আবু জাফর মোহাম্মদ সালেহ বলেন , “ যেখানে একটি মোটর পাম্প ২২০ ভোল্টে এক ঘণ্টা চললে এক ইউনিট হয়, সেখানে কম ভোল্টেজের কারণে বিশ মিনিটে এক ইউনিট হয়ে যাচ্ছে। কম – ভোল্টেজের কারণে গ্রাহককে অতিরিক্ত বিল গুনতে হচ্ছে ।
পাথরঘাটা সাবষ্টেশনের এজিএম ইকবাল মাহদী বলেন , “ জাতীয় গ্রিড লাইন পাথরঘাটা থেকে ৯০ কিলোমিটার দূরে ভা-ারিয়ায় অবস্থিত। জাতীয় গ্রীড লাইনে ভোল্টেজ কম থাকায় এর প্রভাব পাথরঘাটাতেও পড়ছে। যদি মঠবাড়িয়াতে জাতীয় গ্রীড লাইন স্থাপন হয় তাহলে সমস্যার সমাধান হবে বলে জানিয়েছেন তিনি।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT