হামলার শিকার আন্দোলনের নেতৃত্বদানকারীরা হামলার শিকার আন্দোলনের নেতৃত্বদানকারীরা - ajkerparibartan.com
হামলার শিকার আন্দোলনের নেতৃত্বদানকারীরা

3:46 pm , August 11, 2021

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজে ফরম ফিলাপ ফিসহ অন্যান্য ফি কমানোর দাবীতে অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের সড়ক অবরোধ কর্মসূচীর পর আন্দোলনরারীদের উপর হামলার অভিযোগ পাওয়া গেছে। বুধবার দুপুর আড়াইটার দিকে কলেজের শতবর্ষী গেটের সামনে আন্দোলনে নেতৃত্বদানকারিরা আন্দোলন শেষে বাসায় ফেরার পথে এই হামলার ঘটনা ঘটে। এতে বিজন সিকদার ও আসাদুজ্জামানসহ তিন শিক্ষার্থী আহত হয়েছে।
হামলার শিকার হিসাব বিজ্ঞান বিভাগের ছাত্র বিজন সিকদার বলেন, করোনাকালে যেখানে একটা ক্লাসও হয়নি সেখানে সেমিনার ফি, পরিবহন ফি এবং ছাত্র সংসদ ফি অন্তর্ভূক্ত করা হয়েছে ফরম ফিলাপে। সেই ফি মওকুফের দাবীতে বিক্ষোভ কর্মসূচীর মধ্যেই কলেজ প্রশাসনের সাথে বৈঠকে বসি আমরা। সে সময় কলেজ অধ্যক্ষ আমরা যারা নেতৃত্ব দিচ্ছি আন্দোলনে তাদের ফি কমিয়ে দেওয়ার কথা বললে সেটা আমরা প্রত্যাখান করে সকলের ফি কমানোর দাবী করি এবং তারা শেষে ৬শ টাকা কমানোর আশ্বাস দেন। আমরা আন্দোলন প্রত্যাহার করার পর আড়াইটার দিকে কলেজের ফার্স্ট গেট (শতবর্ষী গেট) থেকে বের হওয়ার সময় ২০/২৫ মিলে আমাদের উপর হামলা চালায়। প্রথমে বাংলা বিভাগের আসাদুজ্জামানকে ব্যাপক মারধর করে এবং বলতে থাকে কেন সড়ক অবরোধ করেছি কেন আন্দোলন থেকে সরে যাইনি। এরপর ওরা আমাকে মারধর শুরু করে। এক ছাত্রী সহ আমাদের তিনজনকে মারধর করেছে ওরা। অনেক শিক্ষার্থী দাড়ানো ছিলো তারা বিষয়টি দেখেছে এবং যারা ছবি তুলতে গেছে তাদের হুমকিও দেয়া হয়েছে।
তিনি বলেন, বিষয়টি সাথে সাথেই কলেজ অধ্যক্ষকে আমরা জানাই। কিন্তু তিনি ঘটনাস্থলে এসেও রহস্যজনক ভূমিকায় ছিলেন। কোনো ব্যবস্থা না নিয়ে তিনি আমাদেরকে বাড়ি চলে যেতে বলেন। মূলত হামলাকারীদের চিনি। ওরা কলেজ কেন্দ্রিক ছাত্রলীগের রাজনীতির সাথে সর্ম্পৃক্ত।
এই বিষয়ে জানতে চাইলে সরকারি ব্রজমোহন কলেজের অধ্যক্ষ ড. গোলাম কিবরিয়া বলেন, ঘটনা শোনার সাথে সাথেই আমি অন্যান্য শিক্ষকদের নিয়ে ঘটনাস্থলে গিয়েছিলাম। সেখানে গিয়ে হামলার শিকার ছাত্রদের পাওয়া গেছে। এছাড়া কাউকে পাওয়া যায়নি। হামলাকারীদেরও ওরা চিনে না। ওদের আমার গাড়িতে করে বাসায় পৌছে দিয়েছি। লিখিত অভিযোগ দিলে তদন্ত করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT