বৃক্ষ শুধু রোপন করলেই হবে না, নিয়মিত পরিচর্যার মাধ্যমে বাঁচিয়ে রাখতে হবে বৃক্ষ শুধু রোপন করলেই হবে না, নিয়মিত পরিচর্যার মাধ্যমে বাঁচিয়ে রাখতে হবে - ajkerparibartan.com
বৃক্ষ শুধু রোপন করলেই হবে না, নিয়মিত পরিচর্যার মাধ্যমে বাঁচিয়ে রাখতে হবে

3:29 pm , August 11, 2021

নিজস্ব প্রতিবেদক ॥ মুজিববর্ষে অঙ্গীকার করি, সোনার বাংলা সবুজ করি শ্লোগান নিয়ে পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) উদ্যোগে সামাজিক বনায়ন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। গতকাল বুধবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কর্মসুচীর উদ্বোধন করেন আইজিপি ড. বেনজীর আহমেদ (বিপিএম-বার)। এ সময় তিনি বলেন, বৃক্ষ শুধু রোপন করলেই হবে না। নিয়মিত পরিচর্যার মাধ্যমে বাঁচিয়ে রাখতে হবে।
অনুষ্ঠানের শুরুতেই তিনি শোকাবহ আগস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের যারা শাহাদাত বরণ করেছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করেন। সেই সাথে শ্রদ্ধাভরে স্মরণ করেন ২৫ শে মার্চ কালরাতে বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধের স্বপক্ষে পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে প্রথম বুলেট নিক্ষেপ করা সকল শহীদ পুলিশ সদস্যগণ সহ ত্রিশ লক্ষ শহীদ ও দুই লক্ষ সম্ভ্রম হারানো মা-বোনকে, যাদের আত্মত্যাগের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি।
পুনাক কর্তৃক দেশব্যাপী প্রায় এক কোটি গাছ লাগানোর গৃহীত সামাজিক বনায়ন কর্মসূচিকে সাধুবাদ জানিয়ে আইজিপি বলেন, পুনাক দেশের প্রায় সকল ইউনিটে পুলিশ পরিবারের কল্যাণ সাধন ও সেবা প্রদানের পাশাপাশি সাধারণ মানুষের জন্য বিভিন্ন সেবামূলক কাজ করে যাচ্ছে। করোনাকালে প্রায় প্রতিরাতেই পুনাক অসহায় মানুষদের মাঝে খাদ্য বিতরণ করেছে। রমজান মাসে ইফতার বিতরণ করেছে। বঙ্গমাতার জন্মদিন উপলক্ষ্যে টঙ্গিপাড়া গিয়ে সাধারণ ও অসহায় মানুষদের নিয়ে স্বাস্থ্য ক্যাম্প পরিচালনা করেছে। পুনাকের গৃহীত সামাজিক বনায়ন কর্মসূচির ভূয়শী প্রশংসা করে বলেন, এই কর্মসূচি সবুজ বাংলাদেশকে আরো সবুজতর করার মাধ্যমে প্রাকৃতিক ভারসাম্য রক্ষা করবে। তবে অন্যান্য বৃক্ষের চেয়ে ফলজ বৃক্ষ বেশি রোপন করতে হবে। যাতে করে পশুপাখি ও প্রাণী সম্পদের বৈচিত্র ফিরে আসে। তাই শুধু বৃক্ষরোপণ করলেই হবে না বরং রোপিত বৃক্ষ নিয়মিত পরিচর্যার মাধ্যমে বাঁচিয়ে রাখতে হবে।
এ সময় তিনি পুনাক সভানেত্রী জীশান মির্জাকে পুলিশ পরিবারের কল্যাণ ও সেবা নিয়ে কাজ করার পাশাপাশি সর্বসাধারণের কল্যাণ নিয়ে কাজ করার আহবান জানান।
এর পর বেলা পৌনে একটায় সারাদেশের ন্যায় একযোগে মহানগর পুলিশের রুপাতলীতে নির্মাণাধীন পুলিশ লাইনস চত্বরে বৃক্ষরোপণ এর মধ্য দিয়ে সামাজিক বনায়ন কর্মসূচির শুভ সূচনা হয়।
এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অপারেশন এ্যান্ড প্রসিকিউশন) এনামুল হক, উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর) মোহাম্মদ নজরুল হোসেন, তার সহধর্মিনী ফয়জুন নাহার, উপ-পুলিশ কমিশনার (ক্রাইম অপারেশন এ্যান্ড প্রসিকিউশন) খাঁন মোহাম্মদ আবু নাসের, পুনাক’র বিএমপি উৎপাদন সম্পাদিকা ও সাধারণ সম্পাদিকা সুবর্ণা আক্তার সম্পা (সহধর্মিণী উপ-পুলিশ কমিশনার ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন খান মুহাম্মদ আবু নাসের), অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ( ক্রাইম অপারেশন এ্যান্ড প্রসিকিউশন) রাসেল, সহকারী পুলিশ কমিশনার স্টাফ অফিসার মোঃ মাসুদ রানা সহ অন্যান্য কর্মকর্তা ও পুনাক নেতৃবৃন্দ।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT