শ্রদ্ধা ভালবাসায় শায়িত ক্যাপ্টেন (অব.) ডা. সিরাজুল ইসলাম শ্রদ্ধা ভালবাসায় শায়িত ক্যাপ্টেন (অব.) ডা. সিরাজুল ইসলাম - ajkerparibartan.com
শ্রদ্ধা ভালবাসায় শায়িত ক্যাপ্টেন (অব.) ডা. সিরাজুল ইসলাম

2:57 pm , August 6, 2021

 

নিজস্ব প্রতিবেদক ॥ নগরীর গরীবের ডাক্তারখ্যাত বরেণ্য চিকিৎসক ক্যাপ্টেন (অব.) সিরাজুল ইসলামের দাফন সম্পন্ন হয়েছে। গতকাল শুক্রবার বাদ জুম্মা নগরীর গোরস্থান রোডস্থ আঞ্জুমান-ই-হেমায়েত-ই-ইসলাম মাঠে দ্বিতীয় জানাজা শেষে তাকে মুসলিম গোরস্থানে স্ত্রীর কবরের পাশে তাঁর দাফন করা হয়। এ সময় বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।
জানাজায় সদর উপজেলা চেয়ারম্যান মোঃ সাইদুর রহমান রিন্টু, বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশন এর বরিশাল জেলা শাখার সভাপতি ডা. মো. ইসতিয়াক আহমেদ, বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো. মনিরুজ্জামান শাহীন, সাবেক অধ্যক্ষ ডা. এসএম সরোয়ার হোসেন, সাউথ এ্যাপোলো হাসপাতালের চেয়ারম্যান ডা. জহিরুল হক মানিক, বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, বরিশাল মহানগর বিএনপির সাধারন সম্পাদক জিয়া উদ্দিন সিকদারবিএনপি নেতা আলী হায়দার বাবুল, দৈনিক মতবাদ পত্রিকার সম্পাদক এসএম জাকির হোসেন, মুক্তিযোদ্ধা এনায়েত হোসেন, সাবেক ছাত্রদল নেতা খন্দকার লিমনসহ চিকিৎসক, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন। এর আগে সকাল ১০ টায় জিয়া সড়কে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।
করোনা আক্রান্ত হয়ে গত বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় শেবাচিম হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজিউন। মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি বরিশালের প্রখ্যাত চিকিৎসক ডা. খাদেম হোসেনের ছেলে। ছয় ভাই এবং পাঁচ বোনের মধ্যে তিনি সবার বড়। তিনি দুই সন্তানের জনক ছিলেন। তার একমাত্র ছেলে চিকিৎসক এবং মেয়ে কানাডা প্রবাসী। পারিবারিক সুত্রে জানা গেছে, গত ২৭ জুলাই দুপুরে জ্বর এবং শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে ডা. সিরাজুল ইসলামকে শেবাচিম হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়।
নগরীর জিয়া সড়ক এলাকার বাসিন্দা ক্যাপ্টেন (অব.) ডা. সিরাজুল ইসলাম আমৃত্যু মানুষের চিকিৎসা সেবা দিয়ে গেছেন। তিনি সামর্থ্যবানদের কাছ থেকে কেবল ফি নিতেন। তাও নির্ধারিত ছিল না। যতটুকু সম্ভব ততটুকুই রাখতেন। না দিলে কখনও কিছু বলতেন না। ক্যাপ্টেন (অব.) ডা. সিরাজুল ইসলাম অসহায় এবং গরীব রোগীদের বিনা টাকায় চিকিৎসা দিয়েছেন। পাশাপাশি ওই রোগীর চিকিৎসা সহায়তার নিজের পকেটের টাকা দিয়েও ঔষধ কিনে দিতেন। এ কারণেই তিনি গরীবের ডাক্তার নামের খেতাব পেয়েছেন।
মরহুমের পারিবারিক সূত্র জানিয়েছেন, ডা. সিরাজুল ইসলাম নগরীর জিয়া সড়ক ছাড়াও নগরীর সদর রোড অশ্বিনী কুমার টাউন হলের সামনে আজাদ অপটিকস্-এ চেম্বার করতেন। অসুস্থ হওয়ার দিনেও তিনি ২০ জন অসহায় এবং গরীব মানুষের চিকিৎসা দিয়েছেন। ওইদিন চিকিৎসা করতে গিয়েই অসুস্থ হয়ে পড়েন তিনি।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT