করোনা আক্রান্তদের পাশে ইসলামী আন্দোলন করোনা আক্রান্তদের পাশে ইসলামী আন্দোলন - ajkerparibartan.com
করোনা আক্রান্তদের পাশে ইসলামী আন্দোলন

2:37 pm , August 6, 2021

নিজস্ব প্রতিবেদক ॥ চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলন বাংলাদেশ করোনা আক্রান্তদের জন্য মানবিক সহায়তায় কার্যক্রম চালু রেখেছে। বরিশাল জেলা ও মহানগর পৃথক ভাবে ভরান্টিয়ার টিম এর মাধ্যমে করোনায় আক্রান্তদের ফ্রি অক্সিজেন সেবা ও মৃতদের লাশ দাফন কাফন কার্যক্রম চালিয়ে আসছে।
ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল জেলা শাখার গঠিত টিম নগরীর সাগরদী কাফরাবাড়ী মাদ্রাসায় ক্যাম্প স্থাপন করে করোনায় আক্রান্তদের ফ্রি অক্সিজেন সেবা ও মৃতদের দাফন কাফনের কাজ করে আসছে।
জেলার ২২ সদস্যের স্বেচ্ছাসেবী টিমের নেতৃত্বে থাকা কমিটির আহ্বায়ক আলহাজ্ব মাস্টার নুরুল হক মিয়া জানান, ইসলামী আন্দোলন বাংলাদেশ’র আমীর পীর সাহেব চরমোইর নির্দেশে ১৫ টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে সেবা কার্যক্রম শুরু করা হয়েছে। গত ২৮ জুলাই থেকে শুরু হওয়া সেবা কার্যক্রমে ৬ আগস্ট শুক্রবার পর্যন্ত প্রায় ৮৬ জনকে ফ্রি অক্সিজেন সেবা প্রদান ও একজন মৃতের গোসল-দাফনে সহায়তা করেছেন।
এদিকে ইসলামী আন্দোলনের বরিশাল মহানগর শাখার চরমোনাই ভলান্টিয়ার টিম এর মুখপাত্র আবদুল্লাহ আল মামুন বলেন, তাদের সংগঠনে মহানগরের ৮০ জন স্বেচ্ছাসেবক কাজ করছেন। মৃতদের গোসল-দাফনের দায়িত্বে আছেন মহিলাসহ ২০ জন। এ পর্যন্ত তারা ১৮৪ জন মৃতের গোসল-দাফনে সহায়তা করেছেন।
ঝালকাঠীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক সানিয়া আক্তার করোনায় আক্রান্ত হয়ে গত বুধবার বরিশাল শেবাচিম হাসপাতালে মৃত্যুবরণ করলে তাকে মহিলা টিম ও গত ৫ আগস্ট বরিশালের বরিশাল শের-ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় এর সাবেক সহকারী অধ্যাপক ডা: খাদেম হোসেন ক্লিনিকের প্রতিষ্ঠাতা ক্যাপ্টেন ডা; সিরাজুল ইসলাম এর দাফন কাফন এবং কবরস্থ করছে ‘চরমোনাই ভলান্টিয়ার্স সার্ভিস টিম’র পুরুষ সদস্যরা।
৫০টি সিলিন্ডার নিয়ে অক্সিজেন সেবা দিতে কাজ করছেন তারা। ২ টি নিজস্ব অ্যাম্বুলেন্স ছাড়াও ভাড়া অ্যাম্বুলেন্স দিয়ে রোগী পরিবহন করা হচ্ছে সংগঠনের পক্ষ থেকে।
এবিষয়ে আলাপকালে ইসলামী আন্দোলন বরিশাল জেলার সাধারন সম্পাদক উপাধ্যক্ষ মাও: সিরাজুর ইসলাম বলেন, দলের আমীর পীর সাহেব চরমোনাইয়ের নির্দেশনায় বরিশাল জেলা-মহানগর ছাড়াও সারা দেশের প্রতিটি জেলা ও উপজেলায় এই কার্যক্রম চালু রয়েছে।
তিনি বলেন, মহামারী করোনার সময়ে যখন অন্যান্য দল তাদের গুটিয়ে নিয়েছে ঠিক তখনই আমাদের আমীর সারা দেশে টিম গঠন করে সেবা কার্যক্রম চালুর নির্দেশনা দেন। সে অনুযায়ী কাজ চলছে দেশ জুড়ে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT