বাকেরগঞ্জের কলসকাঠীতে ভুয়া ওয়ারিশ সার্টিফিকেটের আবেদন করার অভিযোগ বাকেরগঞ্জের কলসকাঠীতে ভুয়া ওয়ারিশ সার্টিফিকেটের আবেদন করার অভিযোগ - ajkerparibartan.com
বাকেরগঞ্জের কলসকাঠীতে ভুয়া ওয়ারিশ সার্টিফিকেটের আবেদন করার অভিযোগ

3:13 pm , August 4, 2021

নিজস্ব প্রতিবেদক ॥ বাকেরগঞ্জের ৯ নং কলসকাঠী ইউনিয়নে ভুয়া ওয়ারিশ সার্টিফিকেটের আবেদন দিয়ে এক পরিবারকে হয়রানী করা অভিযোগ উঠেছে। জানা যায়, কলসকাঠী গ্রামের জমিদার বাড়ির জমিদার বিশ্বেশ্বর রায় চৌধুরীর প্রকৃত ওয়ারিশদের অস্তিস্থবিহীন ব্যাক্তি ওয়ারিশ সার্টিফিকেটের পাওয়ার আবেদন করে হয়রানি করে আসছেন।
পটুয়াখালী পুলিশ সুপারের কার্যালয়ে একটি দাখিলি দরখাস্তে প্রেক্ষিতে পুলিশ সুপার কার্যালয় থেকে গত ২৯ এপ্রিল তারিখের স্মারক নং ৫৮৯/ এম.পি জারী করা হয়েছে। ঐ স্মারকের পটুয়াখালী জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক ধারাবাহিকতায় এ.কে. এম আজমল হুদা মিঠু ওয়ারিশ সার্টিফিকেট পাওয়ার জন্য বাকেরগঞ্জের কলসকাঠী ইউনিয়ন পরিষদে আবেদন করেন। আবেদনপত্রের সাথে যোগেশ্বর রায় ( দুদ রায়), চন্দ্র শেখর রায় চৌধুরী চাদরায় ,মঙ্গলেশ্বর রায় চৌধুরী,মাধব রায় চৌধুরীর নাম দিয়ে আবেদন করেন যার বাস্তবে কোন অস্তিত্ব নেই। ৯ নং কলসকাঠী ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান, ইউপি সচিব ও গ্রাম পুলিশূর স্বাক্ষরিত এবং উক্ত কার্যালয়ে থেকে প্রদান করা ওয়ারিশ সার্টিফিকেটের ভিত্তিতে বরিশালের সিনিয়র সহকারী জজ গার্ডিয়ানশীপ ১৪২/২০১৪ নং মোকাদ্দমায় ২০১৫ সালের ৯ মার্চ গার্ডিয়ানশীপ সার্টিফিকেট প্রদান করেছেন এবং একই আদালতে পারমিশন ২৭/ ২০১৫ না মোকাদ্দমায় জমি বিক্রি করার জন্য ববিতা মুখার্জি কে অনুমতি দিয়েছেন।
উক্ত ওয়ারিশ সার্টিফিকেট ও বরিশালের এডভোকেট মানবেন্দ্র বটব্যাল কর্তৃক গতকাল ২ আগস্ট প্রদত্ত দায়ভাগ অনুযায়ী মৃত বিশ্বেশর রায় চৌধুরী সমস্ত সম্পত্তির উত্তারিকারী কলসকাঠী জমিদার বাড়ির মৃত গৌতম মুখার্জি ছেলে প্রিতম মুখার্জি অপু মুখার্জি, তপু মুখার্জি। এবিষয়ে প্রিতম মুখার্জি বলেন আমার বিশ্বেশর রায় চৌধুরী সমস্ত সম্পত্তির উত্তারিকারী কিন্তু একটি চক্রে আমাদের সম্পত্তি দখল করার জন্য হয়রানি করে আসছেন।
অস্তিস্থবিহীন ব্যাক্তিদের নামে ওয়ারিশ সার্টিফিকেটের আবেদন করার বিষয়টির নিয়ে অত্র এলাকায় গুঞ্জন চলছে।
এব্যাপারে বিস্তারিত জানতে কলসকাঠী ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ওয়াহিদ তালুকদার মুন্না কে মুঠোফোনে কল দিলে তিনি একটা মিটিং আছেন জানান ।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT