শ্রমিকদের হয়রানির প্রতিবাদে বিক্ষোভ শ্রমিকদের হয়রানির প্রতিবাদে বিক্ষোভ - ajkerparibartan.com
শ্রমিকদের হয়রানির প্রতিবাদে বিক্ষোভ

3:17 pm , August 1, 2021

নিজস্ব প্রতিবেদক ॥ গণপরিবহন বন্ধ রেখে কারখানা খোলার ঘোষনা দিয়ে শ্রমিকদের হয়রানি ও দুর্ভোগে ফেলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) বরিশাল জেলা কমিটি। গতকাল রোববার দুপুরে নগরীর অশ্বিনী কুমার হলের সামনে এই কর্মসূচী করে তারা। বাসদ বরিশাল জেলা কমিটির আহবায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমনের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে সদস্য সচিব ডাঃ মনীষা চক্রবর্তী বলেন, বর্তমান করোনা ঝুঁকি মোকাবেলা করে সরকার নিজেই কুলিয়ে উঠতে পারছে না। সেখানে কি করে সরকার শ্রমিকদের স্বাস্থ্য ঝুঁকির কথা চিন্তা না করে এই ধরনের হঠকারীতা সিদ্ধান্ত নিতে পারে তা আজ সাধারন মানুষের কাছে প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে।
তিনি প্রশ্ন রাখেন, মুক্তিযুদ্ধের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীন বাংলাদেশের রাষ্ট্রকে পরিচালনা করছে সরকার না শিল্পপতিরা
মনীষা আরো বলেন, শ্রমিকরা তাদের চাকরি রক্ষার জন্য মহামারি করোনাকে উপেক্ষা করে ট্রাক, ভ্যান ও পিকাপ সহ লাখো মানুষ গাদা গাদি করে ফেরি পাড় হওয়ার কারনে করোনার ঝুঁকি সরকার নিয়ন্ত্রন করার চেয়ে সাধারন শ্রমিকদের বিপদের মুখে ঠেলে দিয়েছে। অন্যদিকে সরকার শ্রমিকদের জন্য করোনার টিকার ব্যবস্থা সু-নিশ্চিত না করেই শিল্প প্রতিষ্ঠান মালিকদের কথায় খুলে দেওয়ার জন্য তীব্র নিন্দা জানাচ্ছি।
এসময় আরো বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নেতা মানিক হাওলাদার, আবু তাহের, ছাত্র ফ্রন্ট নেতা বিধান সিকদার ও সুজন আহমেদ প্রমূখ।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT