নমুনা পরীক্ষা হ্রাসের সাথে দক্ষিনাঞ্চলে করোনা শনাক্ত কমেছে নমুনা পরীক্ষা হ্রাসের সাথে দক্ষিনাঞ্চলে করোনা শনাক্ত কমেছে - ajkerparibartan.com
নমুনা পরীক্ষা হ্রাসের সাথে দক্ষিনাঞ্চলে করোনা শনাক্ত কমেছে

3:39 pm , July 31, 2021

বিশেষ প্রতিবেদক ॥ পুনরায় নমুনা পরীক্ষা হ্রাসের সাথে দক্ষিণাঞ্চলে করোনা শনাক্তের সংখ্যা কমলেও শণিবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় বরিশাল, পটুয়াখালী, ভোলা ও ঝালকাঠীতে আরো ৮ জনের মৃত্যু হয়েছে । এ নিয়ে দক্ষিণাঞ্চলে মৃতের সংখ্যা ৪৬৯ জনে উন্নীত হয়েছে। আর গত ২৪ ঘন্টায় মাত্র ৭৪২ জনের নমুনা পরীক্ষায় নতুন ৩২২ জনের দেহে করেনা পজিটিভ শনাক্ত হওয়ায় মোট সংখ্যাটা ৩৩ হাজার ১৪৪ জনে উন্নীত হয়েছে । এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১ লাখ ৫৯ হাজার ৭৩৭ জনের। দক্ষিণাঞ্চলে এখন শনাক্তের গড়হার ২১.২৯% হলেও গত ২৪ ঘন্টায় তা ছিল প্রায় ৪৫% এবং গড় মৃত্যুহার এখন ১.৪২%।
গত ২৪ ঘন্টায় বরিশালে শনাক্তের সংখ্যা ছিল ১১৯। এ সময়ে জেলার হিজলা ও বাবুগঞ্জে দুজনের মৃত্যু হয়। এ নিয়ে বরিশালে মৃতের সংখ্যা দাড়াল ১৫৬ জনে। আর মোট শনাক্তের সংখ্যা দাড়িয়েছে ১৩ হাজার ৮৮০ জনে। গত ২৪ ঘন্টায় ভোলাতে আরো ১৫৯ জন সহ মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৩ হাজার ৮১৭ জনে। গত ২৪ ঘন্টায় এ দ্বীপ জেলা শহরে ১ জন ও সদর উপজেলায় আরো ১ জন সহ মোট মৃতের সংখ্যা ৩৩ জনে উন্নীত হয়েছে। পটুয়াখালীতেও এসময়ে নতুন ২৮ জনের দেহে করোনা সনাক্তের পাশাপাশি ১জনের মৃত্যু হয়েছে। জেলাটিতে মৃতের সংখ্যা দাড়িয়েছে ৮১ জনে। আর মোট আক্রান্তের সংখ্যা ৪ হাজার ২৮০।
ঝালকাঠী ও বরগুনাতে গত ২৪ ঘন্টায় কোন নমুনা পরীক্ষাই হয়নি। তবে এ সময়ে ঝালকাঠীতে ৩ জন সহ মোট সংখ্যাটা দাড়িয়েছে ৬১ জনে। মোট আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৯৮৩। বরগুনাতে এ সময়ে নতুন শনাক্ত ১ জন। কোন মৃত্যু সংবাদ ছিল না। পিরোজপুরে গত ২৪ ঘন্টায় মাত্র ১৮ জনের নমুনা পরীক্ষায় ৯ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ছিল ৫০%। আর এ সময়ে নতুন ১০১ জন সহ সর্বমোট ১৮,৯৫৯ সুস্থ হয়ে উঠেছেন বলে স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবে বলা হয়েছে।এদিকে গত ২৪ ঘন্টায় শেবাচিম হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ছয়জন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত চারজনের মৃত্যু হয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT