টানা বৃষ্টিতে মনপুরায় জনজীবন বিপর্যস্ত টানা বৃষ্টিতে মনপুরায় জনজীবন বিপর্যস্ত - ajkerparibartan.com
টানা বৃষ্টিতে মনপুরায় জনজীবন বিপর্যস্ত

2:21 pm , July 30, 2021

মনপুরা প্রতিবেদক ॥ মনপুরায় একটানা ৩দিনের বৃষ্টিতে ও সাগরের লঘুচাপের প্রভাবে জোয়ারের পানি প্রবেশ করায় উপজেলার ৪টি ইউনিয়নের সহ¯্রাধীক ঘরবাড়ী ডুবে গেছে। আমন বীজতলার ব্যাপক ক্ষতি হয়েছে। চারিদিকে পানি আর পানি। অনেকের পুকুরের মাছ পানির সাথে ভেসে গেছে। গো খাদ্যের অভাব দেখা দিয়েছে। জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ছে। জনজীবনের দুর্ভোগ লাগবে উপজেলা নির্বাহী অফিসার ও হাজির হাট ইউপি চেয়ারম্যান সরজমিনে গিয়ে স্লুইসগেট কপাটগুলো উঠিয়ে দিয়েছেন।
সরজমিনে গিয়ে দেখা যায়, টানা বৃষ্টির কারনে গ্রামের কাচা ঘরবাড়ীগুলো পানিতে ডুবে গেছে। পুকুরের পাড়ের উপর দিয়ে পানি গড়িয়ে পুকুরের মাছ চলে গেছে। কৃষকের আমন ধানের বীজতলা পানির নীচে তলিয়ে গেছে। গবাধিপশুর গোখাদ্য পানির নীচে ডুবে গেছে। গোখাদ্য(ঘাস) পচন ধরেছে। সাধারন মানুষ ঘর থেকে পানির জন্য বের হতে পারছেনা। করোনাকলীন সময়ে মানুষ খুব কষ্টের মধ্যে আছেন।
ডুবে যাওয়া ঘরবাড়ী থেকে দ্রুত পানি নিঃস্কাসনের জন্য স্লুইসগেটগুলোর কপাট খুলে দেওয়ার জন্য উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামীম মিয়া সংশ্লিষ্ট সকল চেয়ারম্যানকে নির্দেশ দিয়েছেন।
হাজির হাট ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মোঃ নিজাম উদ্দিন হাওলাদার মানুষের ঘরবাড়ী থেকে দ্রুত পানি নিঃস্কাশনের জন্য নিজে উপস্থিত থেকে প্রতিটি স্লইসগেটের কপাট খুলে দিয়েছেন। যা বিগত দিনে কেউ খুলে দিতে পারেনি।
পরে উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামীম মিঞা পানিতে ডুবে যাওয়া এলাকাগুলো পরিদর্শন করেন। এই সময় হাজির হাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ নিজামউদ্দিন হাওলাদার , উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ইলিয়াছ মিয়া উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

বসুন্ধরা বিটুমিন

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT