করোনায় আক্রান্ত হয়ে ঝালকাঠির সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেটের মৃত্যু করোনায় আক্রান্ত হয়ে ঝালকাঠির সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেটের মৃত্যু - ajkerparibartan.com
করোনায় আক্রান্ত হয়ে ঝালকাঠির সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেটের মৃত্যু

3:26 pm , July 28, 2021

 

রিয়াজুল ইসলাম বাচ্চু, ঝালকাঠি ॥ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে অন্ত.স্বত্তা ঝালকাঠির সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সানিয়া আক্তারের (২৯) মৃত্যু হয়েছে। বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের (শেবাচিম) করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় গতকাল বুধবার সকাল সাড়ে ১০টার দিকে মারা যান তিনি। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট সনিয়া আক্তারের বাড়ি নারয়ণগঞ্জের আড়াই হাজার উপজেলার হোগলাকান্দা গ্রামে। তার স্বামী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কেএইচএম ইমরানুর বাড়ি মুলাদী উপজেলায়। সত্যতা স্বীকার করে শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম জানান, সানিয়া আক্তার ৭ মাসের অন্তা.সত্ত্বা ছিলেন। তিনি আরো জানান, গত ১২ জুলাই ঝালকাঠি সদর হাসপাতালে তিনিসহ তার স্বামী ঝালকাঠির সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কেএইচএম ইমরানুর রহমানও র‌্যাপিড এন্টিজেন টেস্ট করিয়ে করোনা পজিটিভ শনাক্ত হয়। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সানিয়া আক্তার অন্ত.স্বত্ত্বা হওয়ায় ওই দিনই সানিয়া আক্তারকে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করা হয়। গত ১৬ জুলাই উন্নত চিকিৎসার জন্য তাকে শেবাচিম হাসপাতালে আনা হয়। হাসপাতালের পরিচালক আরও জানান, অন্ত.সত্ত্বা হওয়ায় সানিয়া আক্তারের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা ছিল কম। তার প্রচুর শ্বাসকষ্ট ছিল। হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা দিয়ে তার শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক রাখার চেষ্টা করা হয়। কিন্তু চিকিৎসকদের সকল প্রচেষ্টা ব্যর্থ করে দিয়ে সকাল সাড়ে ১০টার দিকে তার মৃত্যু হয়েছে।
এদিকে, তাঁর মৃত্যুতে ঝালকাঠির বিচার অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। জানা গেছে, দম্পত্তি ঝালকাঠিতে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট হিসেবে কর্মরত থাকাকালীন সময়ে কক্ষ সংকটের কারণে একই এজলাস আগে পরে বিচার কার্য পরিচালনা করতেন। বিচার বিভাগে সদালাপী ও মিষ্টভাষী হিসেবে সানিয়া আক্তারের সুনাম ছিল। তিনি আইনজীবী ও বিচারপ্রার্থীদের সাথে ভালো আচরন করতেন। তিনি ২০১৮ সালের ১ মার্চ বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের দশম ব্যাচের বিচারক হিসেবে বিচার বিভাগে যোগদান করেন। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তাঁর মৃত্যুতে জেলা ও দায়রা জজ মো. শহিদুল্লাহ এবং ঝালকাঠি জেলা আইনজীবী সমিতির সভাপতি আবদুল মান্নান (রসুল) ও সাধরণ সম্পাদক আ স ম মোস্তাফিজুর রহমান (মনু) সহ আইনজীবী সমিতির সদস্যবৃন্দ শোক প্রকাশ করেছেন।

এই বিভাগের আরও খবর

বসুন্ধরা বিটুমিন

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT