ভোলায় ৮৭ জনের জেল-জরিমানা ভোলায় ৮৭ জনের জেল-জরিমানা - ajkerparibartan.com
ভোলায় ৮৭ জনের জেল-জরিমানা

3:14 pm , July 28, 2021

মোঃ আফজাল হোসেন, ভোলা ॥ ভোলায় স্বাস্থ্যবিধি অমান্য করা এবং বিনা কারণে রাস্তায় ঘোরাঘুরি করার অপরাধে ১৯টি মোবাইল কোর্টের মাধ্যমে ৮৬টি মামলা হয়েছে। যার মধ্যে ৮৭ জন আসামীর মধ্যে ৪৮ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড এবং বাকী ৩৯ জনকে অর্থদন্ড প্রদান করা হয়েছে। এছাড়া সব মিলিয়ে ১ লাখ ১৯হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
করোনা সংক্রমণ প্রতিরোধে সরকারি নিষেধাজ্ঞা বাস্তবাায়ন ও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সচেতন করতে মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে। প্রত্যেক নির্বাহী ম্যাজিষ্ট্রেট এর নেতৃত্বে নৌ-বাহিনী, র‌্যাব ও পুলিশ সদস্যরারা বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে যাচ্ছে। গতকাল ১৯টি মোবাইল কোর্টের মাধ্যমে করা ৮৬ মামলায় ৮৭ জন আসামী ছিলো। এছাড়া বিভিন্ন স্থান, ব্যাংকসহ সর্বত্র ম্যাজিষ্ট্রেটেরা সাধারন মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সচেতন করেছেন।
শহরের জনসমাগম ঠেকাতে শহরের বিভিন্ন স্থানে শক্ত অবস্থান নেয় প্রশাসন। স্বাস্থ্যবিধি লঙ্গন এবং বিনা কারণে ঘোরাফেরার প্রবনতা সাধারন মানুষের মাঝে বেশি লক্ষ্য করাযায়। মোবাইল কোর্ট এর ম্যাজিষ্ট্রেটরা প্রশ্ন করলে সঠিক উত্তর অনেকেই দিতে পারছে না। হাতে বাজারের ব্যাগ নয়তো ডাক্তারের কাগজ নিয়েই বেরিয়ে পড়ছেন কিছু মানুষ।
এদিকে ব্যবসায়ীরাও সুযোগ বুঝে ব্যবসা প্রতিষ্ঠান খুলে বসছে। গাড়ী দেখলেই আটকে ভিতরে কিংবা রাস্তার পাশে দাড়িয়ে থাকছে। এদের ঠেকানো সম্ভব হচ্ছে না। এরা মোবাইল কোর্ট এর ম্যাজিষ্ট্রেটদের গতিবিধির উপর নজর রাখেছে। আবার অভিযান চলাকালিন উৎসুখ জনতার ভীড় বেড়ে যায় রাস্তায়। রাস্তার দুইপাশে মটরসাইকেল আর রিক্সা দাড়িয়ে সমস্যার বেশি সৃস্টি করছে। তবে মোবাইল কোর্ট পরিচালনার সময় প্রাইভেটকারে ডাক্তার মনোগ্রামসহ ডাক্তার লেখা গাড়ী দেখা যায়। তবে মোবাইল কোর্ট জানতে চাইলে তা মিথ্যা প্রমানিত হয়। ফলে ২ হাজার টাকা জরিমানা করে। এছাড়া বিভিন্ন ধরনের ষ্টিকার লাগানো গাড়ী চলতে দেখা যায় শহরে। যারা বাস্তবে ওই পেশার সাথে জড়িত নয়।
ভোলার জেলা প্রশাসক তৌফিক ই-লাহি চৌধুরী জানান, কঠোর লকডাউন বাস্তবাায়নে জেলার ৭ উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে আইনশৃঙ্খলা বাহিনী মাঠে রয়েছে। নিয়িমিত মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT