জেলা প্রশাসক বরাবর চিঠি দেড় কিলোমিটারের মধ্যে ৩ বাজার জেলা প্রশাসক বরাবর চিঠি দেড় কিলোমিটারের মধ্যে ৩ বাজার - ajkerparibartan.com
জেলা প্রশাসক বরাবর চিঠি দেড় কিলোমিটারের মধ্যে ৩ বাজার

3:33 pm , July 18, 2021

নিজস্ব প্রতিবেদক ॥ হিজলায় দেড় কিলোমিটার এলাকার মধ্যে গড়ে উঠেছে ৩টি বাজার। যার কারণে চরম বিপাকে পড়েছে গরু ব্যবসায়ীরা। যার মধ্যে একটি আবদুস সত্তার তালুকদার মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয় মাঠে গরুর হাট বসানো হয়েছে। পাশাপাশি ৩টি হাট বসার কারণে এই বিপত্তির সৃস্টি হয়েছে। এছাড়া ঠিকাদাররা জানিয়েছেন পাশাপাশি কয়েকটি হাট হওয়ার কারণে তারা আর্থিক লোকসানে পরবেন। যদিও প্রশাসন দাবী করেছে প্রধানমন্ত্রী ও জেলা প্রশাসকের নির্দেশনা হচ্ছে যত বেশি গরুর হাট বসানো যায়, তত মানুষ বিভিন্ন বাজারে গিয়ে গরু কিনতে পারবে। তাতে করে করোনার বিস্তার লাগব হবে।
স্থানীয় সূত্রে জানা গেছে, গত ৩০ বছর ধরে হিজলা উপজেলার হিজলা-গৌরবদী ইউনিয়নে বসছে একতা বাজার। তবে এ বছর এই বাজারে পশুর হাট বসাতে বাঁধা দিচ্ছে স্থানীয় প্রশাসন। গত মঙ্গলবারের সাপ্তাহিক হাট থেকে গরুর নিয়ে যাওয়ার অভিয়োগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। তারা পাশের আবদুস সত্তার তালুকদার মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয় মাঠে গরুর হাটে সেই গরু নিয়ে যায়। সর্বশেষ গত শুক্রবার হাটেও গরু বসতে দেয়নি বলে অভিযোগ করেছে একতা বাজারের ইজারাদার মো: আবুল হোসেন মোল্লা। তিনি বলেন, রাজনৈতিক পক্ষপাতিত্বে কারণে আমার পুরাতন হাট বন্ধ করে পাশে স্কুল মাঠে গরুর হাট বসানো হয়েছে। এ বিষয়ে জেলা প্রশাসন বরাবর চিঠি দিয়েও কোন লাভ হয়নি। নতুন গরুর হাট বসানে আবদুস সত্তার তালুকদার মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয় মাঠে গরুর হাট ইজারাদার কাশেম ব্যাপারী জানান, তার হাটটি স্কুল মাঠে বসানো হয়েছে। আর একতা বাজারে গরুর হাট বসতে দেয়া হয়নি। সেক্ষেত্রে গরু ব্যবসায়ীদের বিব্রত হওয়ার কারণে নেই বলে তিনি জানান। উপজেলা নির্বাহী কর্মকর্তা বকুল চন্দ্র কবিরাজ বলেন, প্রধানমন্ত্রী ও জেলা প্রশাসকের নির্দেশনা ছিল যেন বেশি গরুর হাট বসানো হয়। আর এই গরুর হাট বসানোর অনুমোতি দিয়ে জেলা প্রশাসন। এ বিষয়ে আমার কোন হাত নেই।
এ ব্যাপারে বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার বলেন, এ বছর স্কুল মাঠেও গরুর হাট বসানোর অনুমোতি রয়েছে। মানুষের দুরত্ব সৃস্টির জন্য এটা করো হয়েছে। শুধু তাই নয় এ বছর আমরা অনলাইনেও পশুর হাট বসিয়েছি। সেখানে গত ১৫ দিনে ১ কোটি ৮৪ লাখ টাকার পশু বিক্রি করা হয়েছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT