দক্ষিণাঞ্চলের সাথে দেশের যোগাযোগ ব্যবস্থা পুণর্বহাল দক্ষিণাঞ্চলের সাথে দেশের যোগাযোগ ব্যবস্থা পুণর্বহাল - ajkerparibartan.com
দক্ষিণাঞ্চলের সাথে দেশের যোগাযোগ ব্যবস্থা পুণর্বহাল

3:51 pm , July 15, 2021

 

বিশেষ প্রতিবেদক ॥ দীর্ঘ প্রতিক্ষার অবশান ঘটিয়ে বৃহস্পতিবার রাতের প্রথম প্রহর থেকে দক্ষিণাঞ্চলের সাথে সারা দেশের সড়ক ও নৌযোগযোগ প্রতিষ্ঠিত হয়েছে। আকাশ যোগাযোগ স্থাপিত হয়েছে গতকাল বৃহস্পতিবার সকালে। সরকারী-বেসরকারী এয়ারলাইন্স-এর ৮টি উড়ানে দিনভর বরিশালÑঢাকা সেক্টরে যাত্রী পরিবহন করেছে সরকারী স্বাস্থ্য বিধি মেনেই।
আর রাজধানীর সাথে বরিশাল ও ভোলার নৌ-পথে বৃহস্পতিবার সকাল থেকে ক্যাটামেরন সার্ভিসে বিপুল যাত্রী চলাচল করলেও সরকারী-বেসরকারী নৌযানগুলোতে যাত্রী চলাচল শুরু হয় রাতে। প্রথম দিন যাত্রীর আধিক্য কম থাকায় কিছুটা দুরুত্ব বজায় রেখে চলাচল করতে দেখা গেলেও প্রায় সব নৌযানেই অর্ধেক যাত্রীর মুখেই মাস্ক ছিল না। দক্ষিণাঞ্চলের অভ্যন্তরীন রুটের নৌযানগুলেতেও একই চিত্র লক্ষ্য করা গেছে।
বরিশাল সহ দক্ষিণাঞ্চলের বিভিন্ন এলাকা থেকে রাজধানী সহ উত্তরাঞ্চল এবং খুলনা বিভাগের সড়ক পথেও বাস চলাচল করেছে কিছু আসন ফাঁকা রেখেই। তবে সড়ক পথেও অনেক যাত্রীর মুখেই মাস্ক ছিল না। স্বাস্থ্য বিভাগ থেকে গত মাসের শেষ ভাগেই খুলনাÑযশোর সহ পশ্চিম সীমান্ত এলাকাগুলোর সড়ক পথে যাত্রী পরিবহন বন্ধের অনুরোধ করা হয়েছিল। কিন্তু প্রথমে তা আমলে না নেয়া হলেও ১ জুলাই থেকে লকডাউনের কারনে তা বন্ধ থাকলেও ১৫ দিনের মাথায় তা পুনরায় খুলে দেয়ায় যথেষ্ঠ উদ্বেগ প্রকাশ করেছেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞগন সহ স্বাস্থ্য বিভাগের দায়িত্বশীল কর্মকর্তাগনও।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT