করোনা ডেডিকেটেড হাসপাতাল হচ্ছে সদর হাসপাতাল ॥ থাকবে আইসিইউ করোনা ডেডিকেটেড হাসপাতাল হচ্ছে সদর হাসপাতাল ॥ থাকবে আইসিইউ - ajkerparibartan.com
করোনা ডেডিকেটেড হাসপাতাল হচ্ছে সদর হাসপাতাল ॥ থাকবে আইসিইউ

3:46 pm , July 15, 2021

হেলাল উদ্দিন ॥ করোনা ডেডিকেটেড হাসপাতাল হতে যাচ্ছে বরিশাল সদর (জেনারেল) হাসপাতাল। চলমান করোনা রোগীর চাপ সামলাতে এমন প্রস্তাব প্রেরন করেছে বরিশাল স্বাস্থ্য বিভাগ। যে প্রস্তাবে ইতিবাচক সাড়াও এসেছে স্বাস্থ্য অধিদপ্তর থেকে। আশ^াস দেওয়া হয়েছে প্রস্তাব বাস্তবায়নের। করোনার চলমান পরিস্থিতির উর্ধ্বগতি অব্যাহত থাকলে খুব দ্রুত সময়ের মধ্যেই বরিশাল সদর হাসপাতাল সম্পূর্ন রুপে করোনা ডেডিকেটেড হাসপাতাল হিসাবে রুপান্তরিত হবে। হাসপাতালে আইসিইউ সেবা দেয়ার ব্যবস্থা করা হবে। হাসপাতালের বহি.বিভাগ ছাড়া অন্যান্য চিকিৎসা সেবা বন্ধ রাখা হবে। ডায়রিয়াসহ অন্যান্য সকল রোগীদের চিকিৎসা সেবা দেবে শেবাচিম হাসপাতাল। জেলা সিভিল সার্জন বলেন, অনুমোদন হয়ে গেলে যেহেতু ১’শ শয্যার হাসপাতাল তাই আমরা করোনা ডেডিকেটেড হিসাবেও একশ’ শয্যার করা হবে। তবে ৮০ জন রোগীকে সেন্ট্রাল অক্সিজেন সুবিধা দেওয়া সম্ভব হবে। বাকি ২০ জনকে দেওয়া হবে সিলিন্ডার অক্সিজেন।
তিনি আরো বলেন আমরা ৫ টি আইসিইউ বেড চেয়েছি। পাশাপাশি চেয়েছি জনবল। তিনি বলেন, আইসিইউ পরিচালনা করার জন্য পদায়নকৃত চিকিৎসক না থাকলেও শেবাচিম হাসপাতাল ও সদর হাসপাতালের মেডিসিন বিভাগের চিকিৎসকদের সমন্বয়ে আইসিইউ সেবা প্রদান করা সম্ভব হবে। এ জন্য যাবতীয় প্রশিক্ষনও গ্রহন করা হয়েছে।
সিভিল সার্জন বলেন যেহেতু পুরো হাসপাতাল করোনা ডেডিকেটেড হয়ে যাবে। তাই হাসপাতালে আউটডোর (বহিঃ বিভাগ) ছাড়া কোন চিকিৎসা প্রদান করা হবে না। শেবাচিম হাসপাতাল কর্তৃপক্ষের সাথে কথা হয়েছে তারা আমাদের ডায়রিয়াসহ অন্যান্য রোগীদের চিকিৎসা করবে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT