রিকশা চালককে পুলিশের মারধর ॥ মহাসড়ক অবরোধ রিকশা চালককে পুলিশের মারধর ॥ মহাসড়ক অবরোধ - ajkerparibartan.com
রিকশা চালককে পুলিশের মারধর ॥ মহাসড়ক অবরোধ

3:30 pm , July 9, 2021

নিজস্ব প্রতিবেদক ॥ নগরীতে ব্যাটারিচালিত রিকশা চালককে মারধর ও রিকশা আটকের প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে রিকশা শ্রমিকরা। বৃহস্পতিবার রাত ৮টা থেকে পৌনে ১০টা পর্যন্ত নগরীর হাতেম আলী কলেজ চৌমাথা সংলগ্ন ঢাকা বরিশাল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে তারা। রিকশা চালক সেলিম বলেন, ‘লকডাউনের প্রথম দিয়া আমরা কেউ রাস্তায় নামি নাই। এহন নামা লাগছে। মোগো ঘরে খাওন নাই, কি করমু। এইয়ার মধ্যে অনেক জায়গায় মোগো রিকশা আটকাইছে। আইজগো সন্ধ্যার পর চৌমাথায় বইয়া ট্রাফিক পুলিশ অনেক রিকশা ধইরা ৪/৫ হাজার টাহা কইরা মামলা দেছে আর রিকশা আটকাইছে। হেইয়ার পর মোগো ৫/৬ জন রিকশা চালকরেও পিডাইছে। এইয়া হুইন্না মোরা আইয়া বিক্ষোভ শুরু করলে পুলিশ পলাইয়া যায়।
রিকশা মালিক চালক শ্রমিক সংগ্রাম কমিটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইমরান হাবিব রুমন বলেন, লকডাউন দিয়েছে। কিন্তু মানুষের খাবার নিশ্চিত করেনি সরকার। রিকশা চালকরা তো ঘরেই ছিলো। কতদিন ঘরে থাকবে। আমরা ডিসি ট্রাফিকের সাথে কথা বলেছিলাম, কিন্তু তিনি কথা রাখেনি। নতুন বাজার ফাড়িতেই আমাদের ৮০টি রিকশা আটক করা হয়েছে। সব মিলিয়ে সংখ্যা শতাধিক। চালকদের মারধর করা হয়েছে। যেটার আমরা তীব্র নিন্দা জানাচ্ছি। এর প্রতিবাদেই রিকশা চালকরা বিক্ষোভ করেছে।
বাসদ বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডা: মনীষা চক্রবর্তী বলেন, নিরীহ রিকশা চালকদের উপর হামলার ঘটনা নতুন নয়। গতকাল মাসুমকে এবং আজ রুবেল নামেসহ কয়েকজন চালককে মারধর করে পুলিশ এবং তাদের রিকশা আটক করেছে। লকডাউনে তো এই গরীব মানুষের খাদ্য নিশ্চয়তা দিতে পারেনি সরকার। তাহলে খাদ্যের তাগিদে বের হলে মারধর করা হবে কেন। বিক্ষোভ করেছিলো চালকরা। পরে পুলিশের আশ্বাসে আন্দোলন স্থগিত করেছে রিকশা শ্রমিকরা। এ ব্যাপারে বরিশাল কোতয়ালী মডেল থানা পুলিশের ওসি নুরুল ইসলাম বলেন, রিকশা আটক করায় শ্রমিকরা বিক্ষোভ করেছিলো। তাদের বুঝিয়ে মহাসড়ক ক্লিয়ার করা হয়েছে। কিছু সময় যান চলাচল বন্ধ ছিলো।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT