বিএনপি নেতা মাহমুদ গোলাম ছালেক আর নেই বিএনপি নেতা মাহমুদ গোলাম ছালেক আর নেই - ajkerparibartan.com
বিএনপি নেতা মাহমুদ গোলাম ছালেক আর নেই

3:28 pm , July 9, 2021

নিজস্ব প্রতিবেদক ॥ মহানগর বিএনপির সাবেক সভাপতি ও প্রবীন রাজনীতিবিদ মাহমুদ গোলাম ছালেক আর নেই। বৃহস্পতিবার রাত ১০ টার দিকে ঢাকা ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি। (ইন্না লিল্লাহী ওয়া ইন্না ইলাহে রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৯০ বছর। তিনি স্ত্রী, দুই পুত্র ও এক কন্যাসহ অসংখ্য আত্মীয়-স্বজন, গুনগ্রাহী রেখে গেছেন। গতকাল শুক্রবার বাদ জুমা মরহুমার নামাজে জানাজা শেষে বনানী কবরস্থানে দাফন করা হয়। জানা গেছে, বার্ধক্যজনিত বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন তিনি। সর্বশেষ করোনায় আক্রান্ত হলে ঢাকা ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে। তার স্ত্রী ও এক ছেলে করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন।
মাহমুদ গোলাম সালেক ১৯৮০ ও ৯০ দশকে বরিশাল বিএনপির একজন দায়িত্বশীল নেতা ছিলেন। ৯০’র স্বৈরাচার বিরোধী আন্দোলনে নগরীর রাজপথে সম্মুখ সারিতে থেকে বিএনপির নেতৃত্ব দিয়েছেন। কারাবরনও করেছেন তিনি। রাজনীতির পাশাপাশি তিনি নগরীর একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী ও সজ্জন মানুষ হিসাবে সব মহলে সমাদৃত ছিলেন। ২০০৩-২০০৪ সালে তিনি বরিশাল শহর বিএনপি’র সভাপতি ছিলেন। এছাড়াও তিনি পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশন, জেলা বাস মালিক সমিতি এবং আঞ্জুমান-ই হেমায়েত-ই ইসলামের সভাপতি ছিলেন। তিনি ঐতিহ্যবাহী বরিশাল ক্লাবের আজীবন সদস্য ছিলেন। ৮০’র দশকে বরিশাল পৌরসভার তৎকালীন কালিবাড়ি ওয়ার্ডের কমিশনার (কাউন্সিলর) নির্বাচিত হয়েছিলেন। পরবর্তীতে বিএনপির প্রার্থী হিসাবে পৌরসভা এবং সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।
মহানগর বিএনপির যুগ্ন আহ্বায়ক আনোয়ারুল হক তারিন জানান, বার্ধক্যজনিত কারনে তিনি কয়েকবছর বিএনপিতে সক্রিয় ছিলেন না। তবে দলের খোঁজ খবর রাখতেন নিয়মিত। পরিবারের সঙ্গে নগরীর কালিবাড়ি সড়কে বরিশাল কলেজের দক্ষিণ পাশের বাসায় থাকতেন তিনি। চলমান লকডাউনের আগে পরিবারের সঙ্গে ঢাকায় গিয়েছিলেন। মাহমুদ গোলাম ছালেক গৌরনদী উপজেলার গেরাকুল গ্রামের সম্ভ্রান্ত মিঞা পরিবারে জন্মগ্রহন করেন। নগরীর কালীবাড়ি রোড এলাকার আখতার মঞ্জিলের বাসিন্দা হলেও তিনি গৌরনদী উপজেলার সর্বস্তরের মানুষের কাছে শ্রদ্ধাভাজন ব্যক্তি ছিলেন। গৌরনদী উপজেলার গেরাকুল গ্রামে মায়ের নামে প্রতিষ্ঠিত করেছেন গেরাকুল বেগম আখতারুন্নেছা মাধ্যমিক বিদ্যালয়।
বর্ষিয়ান বিএনপি নেতা মাহমুদ গোলাম সালেকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপি’র যুগ্ম মহাসচিব ও মহানগর বিএনপি’র বর্তমান সভাপতি মজিবর রহমান সরোয়ার, সাবেক সিটি মেয়র আহসান হাবিব কামাল, বিএনপি’র বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, দক্ষিন জেলা বিএনপি’র সভাপতি এবায়দুল হক চাঁন, সাবেক মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান খসরু, বিএম কলেজের সাবেক ভিপি মাহবুবুল হক নান্নু ও উত্তর জেলা বিএনপি’র সভাপতি মেজবাউদ্দিন ফরহাদ এবং মহানগর বিএনপি’র ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুল হক তারিন, সহ অন্যান্যরা।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT