করোনা পরীক্ষার রিপোর্ট নিয়ে ভোগান্তি করোনা পরীক্ষার রিপোর্ট নিয়ে ভোগান্তি - ajkerparibartan.com
করোনা পরীক্ষার রিপোর্ট নিয়ে ভোগান্তি

3:15 pm , June 28, 2021

নিজস্ব প্রতিবেদক ॥ করোনা ভাইরাসে সংক্রমণের হার গত ৭ দিনে দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে। শনাক্ত হওয়ার রোগীর অর্ধেকেরও বেশি নগরীর বাসিন্দা। পাশাপাশি বিভাগের অন্যান্য জেলাতেও বাড়ছে করোনা রোগীর সংখ্যা। হঠাৎ করে করোনা রোগীর চাপ বেড়ে যাওয়ায় নমুনা পরীক্ষার ফলাফলএক সপ্তাহেও না পাওয়ার অভিযোগ পাওয়া গেছে। শেবাচিম হাসপাতালের একটি মাত্র পিসিআর ল্যাব থাকায় সংগৃহিত নমুনা পরীক্ষার জন্য ঢাকায় প্রেরণ করার কারনে ফলাফল পেতে দেরি হচ্ছে বলে দাবি সংশ্লিষ্টদের।
বরিশাল চেম্বার অব কমার্স ইন্ডাষ্ট্রিজের সহ-সভাপতি অধ্যাপক আমিনুল ইসলাম ঝান্ডা অভিযোগ করেন, তিনি ও তার স্ত্রী তাহমিনা চৌধুরী গত ২৩ জুন বরিশাল সদর হাসপাতালে করোনার নমুনা পরীক্ষা দেন। সোমবার পর্যন্ত পরীক্ষার ফলাফল পাননি। সদর হাসপাতালে একাধিকবার যোগাযোগ করেও এর কোন সদুত্তর পাননি। আমিনুল ইসলাম ঝান্ডার মতো আরও অনেকে একই অভিযোগ করেছেন। যেকারনে সোমবার সদর হাসপাতাল ঘুরে দেখা গেছে, অনেকেই রিপোর্ট না পেয়ে হাসপাতাল কম্পাউন্ডে অবস্থান করছেন। সদর হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্য আনোয়ার হোসাইন বলেন, এ হাসপাতালে নমুনা সংগ্রহের ৩ দিনের মধ্যে রিপোর্ট দেয়ার নিয়ম রয়েছে। কিছু রোগীর ক্ষেত্রে কেন দেরী হচ্ছে তা তিনি খোঁজ খবর নিয়ে দেখবেন।
সদর হাসপাতালের তত্ত্ববধায়ক জেলা সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেন বলেন, শের ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় হাসপাতালে চলমান একমাত্র পিসিআর ল্যাবটিতে প্রতিদিন ১৮৮টি নমুনা পরীক্ষা করা সম্ভব। করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় নগরীর সদর হাসপাতালসহ জেলার অন্যান্য উপজেলা থেকে সংগৃহিত নমুনার কিছু সংখ্যক ঢাকায় পাঠানো হয়। এতে রিপোর্ট পেতে দেরি হতে পারে। নমুনা দেয়ার কতদিনের মধ্যে রিপোর্ট দিতে হবে জানতে চাইলে সিভিল সার্জন বলেন, ‘আমরা এখন আর নিয়মের মধ্যে নেই’।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT