ঝালকাঠি পৌর নির্বাচনের প্রার্থীর জামানত বাজেয়াপ্ত ঝালকাঠি পৌর নির্বাচনের প্রার্থীর জামানত বাজেয়াপ্ত - ajkerparibartan.com
ঝালকাঠি পৌর নির্বাচনের প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

2:53 pm , June 26, 2021

রিয়াজুল ইসলাম বাচ্চু, ঝালকাঠি ॥ ঝালকাঠি পৌরসভা নির্বাচনের দুজন মেয়র প্রার্থীসহ বিভিন্ন ওয়ার্ডের ১৯ জন কাউন্সিলর প্রার্থী জামানত হারিয়েছে। মোট প্রাপ্ত ভোটের শতকরা আট ভাগের এক ভাগ ভোটও এরা পায়নি। এদের মধ্যে সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী রয়েছে ৬ জন এবং বাকি ১৩ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী।
নির্বাচন কার্যালয় সূত্রে জানাযায়, ঝালকাঠি পৌর নির্বাচনে ৯টি ওয়ার্ডে ২২ কেন্দ্রে মোট প্রাপ্ত ভোট হচ্ছে ১৮ হাজার ৯৪০। এতে মেয়র পদে নারিকেল গাছ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আফজাল হোসেন ৬০১ ভোট পেয়েছেন এবং মেয়র পদের আরেক প্রার্থী ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা প্রতীকের হাবিবুর রহমান ৪৩০ ভোট পেয়ে জামানত হারিয়েছে।
অন্যদিকে সাধারণ কাউন্সিলর পদে ৩নং ওয়ার্ডে মো. নান্না খলিফা পাঞ্জাবী প্রতীকে ৩৯ ভোট, মো. ফরিদ হোসেন ব্রীজ প্রতীকে ৪২ ভোট এবং জামাল হোসেন মিঠু টেবিল ল্যাম্প প্রতীকে ২৫১ ভোট পেয়ে জামানত হারিয়েছে। এই ওয়ার্ডে মোট প্রাপ্ত ভোটের সংখ্যা ৩ হাজার ৫৮৫।
৬নং ওয়ার্ডে জামানত বাজেয়াপ্ত হয়েছে সাধারণ কাউন্সিলর প্রার্থী মহিউদ্দিন হাওলাদার চুন্নুর। তিনি পাঞ্জাবী প্রতীকে পেয়েছেন ১৬৮ ভোট। এই ওয়ার্ডে মোট প্রাপ্ত ভোটের সংখ্যা ১ হাজার ৯৯৫।
পৌর এলাকার ৭নং ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর প্রার্থী শহিদুল ইসলাম ‘ডালিম’ প্রতীকে পেয়েছেন ১৯ ভোট। অপর প্রার্থী আব্দুল জলিল হাওলাদার ‘পানির বোতল’ প্রতীকে ১৮১ ভোট এবং মো. আক্কাস ‘পাঞ্জাবী’ প্রতীকে ১০২ ভোট পেয়ে জামানত হারিয়েছে। এই ওয়ার্ডে মোট প্রাপ্ত ভোটের সংখ্যা ২ হাজার ৬৩১।
৮নং ওয়ার্ডে মো. সেলিম মুন্সি ‘ব্লাকবোর্ড’ প্রতীকে ২৫৪ ভোট, মোস্তাফিজুর রহমান রিংকু ‘পানির বোতল’ প্রতীকে ৬৫ ভোট, হানিফ হাওলাদার ‘ব্রীজ’ প্রতীকে ১২ ভোট এবং নুরে আলম আকন ‘ডালিম’ প্রতীকে ১৯৪ ভোট পেয়ে জামানত হারিয়েছে। এ ওয়ার্ডে মোট প্রাপ্ত ভোটের সংখ্যা ২ হাজার ২৪৪।
৯নং ওয়ার্ডে ৫৭ ভোট পেয়ে জামানত হারিয়েছে ডালিম প্রতীকের হাসান মাহমুদ এবং ১৮ ভোট পেয়ে টেবিল ল্যাম্প প্রতীকের সাইফুদ্দিন জিয়া হারিয়েছে তার জামানত। এই ওয়ার্ডে মোট প্রাপ্ত ভোটের সংখ্যা ৩ হাজার ৮১।
অপরদিকে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১,২,৩ নং ওয়ার্ডে শিরিন লস্কর টেলফোন প্রতীকে ৩৯৫ ভোট পেয়ে জামানত হারিয়েছে। নাজমা বেগম আংটি প্রতীকে ২৮৮ ভোট, মনি বেগম অটোরিক্সা প্রতীকে ৩২১ ভোট, মিসেস হাসিনা বেগম চশমা প্রতীকে ৫৩৮ ভোট, শাবানা আক্তার আনারস প্রতীকে ১৯১ ভোট পেয়ে জামানত হারিয়েছেন। এই তিনটি ওয়ার্ডে মোট প্রাপ্ত ভোটের সংখ্যা ৭ হাজার ৪৭৩। ৪,৬,৭ নং ওয়ার্ডে রিজিয়া বেগম টেলিফোন প্রতীকে ২৬৪ ভোট পেয়ে জামানত হারাচ্ছে। এই ওয়ার্ডে মোট প্রাপ্ত ভোটের সংখ্যা ৫ হাজার ৩৬৫। এ প্রসঙ্গে ঝালকাঠি পৌরসভা নির্বাচনের রিটানিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামাল হোসেন বলেন, কোনো প্রার্থী তার নির্বাচনী এলাকার কাষ্টিং ভোটের শতকরা ৮ ভাগের এক ভাগ ভোট থেকে একটিও যদি কম পায় তাহলে তার জামানতের টাকা বাজেয়াপ্ত হবে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT