আগামী ৩০ জুন থেকে বরিশাল নগরী লকডাউন আগামী ৩০ জুন থেকে বরিশাল নগরী লকডাউন - ajkerparibartan.com
আগামী ৩০ জুন থেকে বরিশাল নগরী লকডাউন

1:00 am , June 26, 2021

হেলাল উদ্দিন ॥ আগামী ৩০ জুন থেকে নগরী (বরিশাল সিটি করপোরেশন এলাকা) লকডাউন হচ্ছে। প্রথম ধাপে ৭ দিনের জন্য এ লকডাউন থাকবে। পরবর্তীতে আরো ৭ দিন বাড়ানো হবে। গতকাল শুক্রবার বিকেলে বরিশাল জেলা করোনা প্রতিরোধ কমিটির এক বিশেষ সভায় এ সিদ্ধান্ত গ্রহন করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল জেলা প্রশাসক মো. জসীম উদ্দিন হায়দার। সভায় সভাপতিত্ব করেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। ভার্চুয়াললি অনুষ্ঠিত ওই সভায় বরিশাল বিভাগীয় কমিশনার, পুলিশ কমিশনার, সিভিল সার্জনসহ প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা যুক্ত ছিলেন। জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার বলেন, আগামী ৩০ জুন বুধবার সকাল ৬ টা থেকে লকডাউন কার্যকর হবে। পুরো সিটি এলাকা এর আওতাভুক্ত থাকবে। প্রথম ধাপে ৭ দিনের জন্য লকডাউনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। পুরো বিষয়ে ২৮ জুন সকালে প্রেস ব্রিফিং করা হবে।
তিনি আরো বলেন, ঘোষনা দিয়েই লকডাউন কার্যকর করলে মানুষের নানা ধরনের ভোগান্তি হয়। তাছাড়া প্রশাসনেরও প্রস্তুতির দরকার রয়েছে। সেই জন্য এবার কয়েকদিন আগে এ সিদ্বান্ত নেয়া হয়েছে। আগামী ৩০ জুনের পূর্বে প্রজ্ঞাপন জারী করা হবে।
এর আগে বুধবার জেলার করোনার সার্বিক পরিস্থিতি তুলে ধরে লকডাউনের সুপারিশ করে জেলা প্রশাসকের কাছে চিঠি দেন বরিশাল জেলা সিভিল সার্জন। বিষয়টিকে অধিক গুরুত্ব দিয়ে বৃহস্পতিবার রাতে জেলা করোনা প্রতিরোধ কমিটির জরুরী সভা আহবান করেন জেলা প্রশাসক। ভার্চুয়াললি অনুষ্ঠিত ওই সভায় জেলার করোনা পরিস্থিতি নিয়ে ব্যাপক আলোচনা করা হয়। বর্তমান পরিস্থিতি বিবেচনায় কমিটির সকল সদস্য নগরী লকডাউনের বিষয়ে তাদের মতামত তুলে ধরেন।
প্রসঙ্গত, সাম্প্রতিক সময়ে বরিশাল জেলায় করোনা সংক্রমন বৃদ্ধি পাওয়ায় খুলনার সাথে বরিশালের সড়ক যোগাযোগ বন্ধের জন্য গত সপ্তাহে সুপারিশ করে বিভাগীয় কমিশনারে কাছে চিঠি দিয়েছিলো বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অফিস। এর কয়েক দিন পর জেলা লকডাউনের বিষয়ে সুপারিশ করেন সিভিল সার্জন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT