জল্লা ইউপিতে ভোট যুদ্ধে দুই নারী চেয়ারম্যান প্রার্থী জল্লা ইউপিতে ভোট যুদ্ধে দুই নারী চেয়ারম্যান প্রার্থী - ajkerparibartan.com
জল্লা ইউপিতে ভোট যুদ্ধে দুই নারী চেয়ারম্যান প্রার্থী

1:00 am , June 19, 2021

 

নিজস্ব প্রতিবেদক ॥ উজিরপুর উপজেলার জল্লা ইউনিয়নে চেয়ারম্যান পদে ভোট যুদ্ধে নেমেছেন দুই নারী। যার কারণে এই উপজেলায় পাঁচটি ইউনিয়নে ভোট হলেও সকলের নজর জল্লা ইউনিয়ন পরিষদ নির্বাচনের দিকে। হিন্দু অধ্যুষিত এই এলাকা আওয়ামীলীগের ভোট ব্যাংক হিসাবে খ্যাত। এই ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনয়ন পান সাবেক চেয়ারম্যান নিহত নান্টু হালদারের স্ত্রী বর্তমান চেয়ারম্যান বেবী রানী দাস। মনোনয়ন বঞ্চিত হয়ে বিদ্রোহী প্রার্থী হয়ে ভোট যুদ্ধে নেমেছে সাবেক জনপ্রিয় ইউপি চেয়ারম্যান নিহত অবনী বাড়ৈ’র স্ত্রী প্রথম নারী ইউপি চেয়ারম্যান এবং জেলা পরিষদের সদস্য উর্মিলা বাড়ৈ। তিনি বরিশাল জেলা পরিষদ সদেস্য পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করে ভোটের লড়াই করতে জল্লা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন। বিগত জোট সরকারের আমলে আওয়ামীলীগ সমর্থিত ইউপি চেয়ারম্যান থাকা কালিন সময় দুর্বৃত্তদের গুলিতে নিহত হন তার স্বামী অবনী বাড়ৈ। এরপর আওয়ামীলীগের কান্ডারী হিসাবে টানা ২ বার জল্লা ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন উর্মিলা বাড়ৈ। দলীয় প্রতিকে ইউপি নির্বাচন হলে উমিলা বাড়ৈ আ’লীগের মনোনয়ন বঞ্চিত হন। তারপর জেলা পরিষদের সংরক্ষিত নারী সদস্য নির্বাচিত হন উজিরপুর উপজেলা আ’লীগের সহ সভাপতি উর্মিলা বাড়ৈ। অপরদিকে বতর্মান সরকারের আমলে সন্ত্রাসীদের গুলিতে ইউপি চেয়ারম্যান নান্টু হালদার নিহত হলে তার স্ত্রী বেবী রানী হালদারকে মনোনয়ন দেয় আওয়ামীলীগ। বেবী রানী তখন বিনা প্রতিদ্বন্ধিতায় চেয়ারম্যান নির্বাচিত হলে নানা বির্তকিত কর্মকান্ডে তিনি সমালোচিত হন। এই ইউনিয়নে দুই নারী চেয়ারম্যান প্রার্থী নিয়ে ভোটারদের মাঝে চরম আতংক বিরাজ করছে। ভোটের লড়াইয়ে কেউ কাউকে ছাড় দিতে নারাজ। দুই নারী ইউপি চেয়ারম্যান প্রার্থীদের ভিতর সমঝোতার জন্য স্থানীয় উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা চেষ্টা করেও ব্যর্থ হয়। বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামীলীগে সহ-সভাপতি উর্মিলা বাড়ৈ জানান, জনগণের চাপে জেলা পরিষদ সদস্য পদ ছেড়ে প্রার্থী হতে বাধ্য হয়েছি। ওই এলাকার আ’লীগের অধিকাংশ নেতাকর্মীরা প্রকাশ্যেই তার পক্ষে রয়েছেন। নির্বাচনে জয়ী হলেও আওয়ামীলীগেই থাকবেন। অবাধ সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠিত হলে জনগনের ভোটে চেয়ারম্যান নির্বাচিত হবেন বলেও অভিমত প্রকাশ করেন তিনি। অপরদিকে আওয়ামীলীগের প্রার্থী বেবী রানী জানান, দল আমাকে মনোনয়ন দিয়েছে। এই ইউনিয়নের মানুষ নৌকাকে ভালোবাসে। বিগত দিনের মতো এই ইউনিয়নের মানুষ নৌকায় ভোট দিয়ে আমাকে বিজয়ী করবে। বিদ্রোহী প্রার্থী নিয়ে চিন্তার কোন কারণ নেই। অবাধ সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠিত হলে জনগনের ভোটে চেয়ারম্যান নির্বাচিত হবেন বলেও অভিমত প্রকাশ করেন তিনি।
প্রসংগত, ১১ এপ্রিল স্থাগিত ইউপি নির্বাচন আগামী ২১ শে জুন জল্লা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আ.লীগের প্রার্থী বেবী রানী দাস, স্বতন্ত্র প্রার্থী উর্মিলা বাড়ৈ, চরমোনাই পীরের ইসলামী আন্দোলনের প্রার্থী নাসির উদ্দিন মল্লিক ভোট যুদ্ধে প্রতিদন্ধিতা করছেন। এই ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ২০ হাজার ১৯৭ জন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT