স্থায়ী মার্কেট দাবিতে কুয়াকাটা ক্ষুদ্র ব্যবসায়ীদের মানববন্ধন স্থায়ী মার্কেট দাবিতে কুয়াকাটা ক্ষুদ্র ব্যবসায়ীদের মানববন্ধন - ajkerparibartan.com
স্থায়ী মার্কেট দাবিতে কুয়াকাটা ক্ষুদ্র ব্যবসায়ীদের মানববন্ধন

1:00 am , June 19, 2021

 

কুয়াকাটা প্রতিবেদক ॥ কুয়াকাটায় সৈকত সংলগ্ন ক্ষুদ্র ব্যবসায়ীদের স্থায়ী মার্কেট বরাদ্দের দাবিতে মানববন্ধন করা হয়েছে। গতকাল শুক্রবার সাকাল ১১ টায় কুয়াকাটা চৌরাস্তায় মানববন্ধন করে তারা। মানব বন্ধনে ঝিনুক, শুটকি ও আচার ব্যবসায়ীরা এই অংশ গ্রহণ করেন। মানববন্ধনে ক্ষুদ্র ব্যবসায়ীরা জানায়, করোনা ভাইরাস পরিস্থিতির কারনে গত ১ এপ্রিল থেকে কুয়াকাটা পর্যটন কেন্দ্র লক-ডাউনে বন্ধ রয়েছে। এক দিকে করোনার ধাক্কা অন্য দিকে ঘূর্ণিঝড় ইয়াসে ভাসিয়ে নিয়েছে সৈকতে থাকা ব্যবসায়ীদের শতাধিক দোকানপাট। ‘ইয়াস’ চলাকালীন কোন মতে দোকানের চাল খুঁটি সরিয়ে ভেড়ি বাঁধের বাহিরে ফাঁকা জায়গায় রাখেন ক্ষুদ্র ব্যবসায়ীরা। বেড়িবাঁধের বাহিরে ক্ষতিগ্রস্ত দোকান পাট সংস্কারের কাজ শুরু করে ব্যবসায়ীর। গত ১৭ জুন দুপুরে কলাপাড়া উপজেলা সহকারী (ভূমি) অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জগৎ বন্ধু মন্ডলের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত সেই সব সংস্কারধীন দোকান পাট ভেঙ্গে গুঁড়িয়ে দেয়। এতে শতাধিক ক্ষুদ্র পর্যটন ব্যবসায়ীরা নি.শ্ব হয়ে পড়েছে।
কুয়াকাটা শুঁটকি ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ আব্বাস কাজী বলেন, আমরা দীর্ঘ দিন ধরে কুয়াকাটা সমুদ্র সৈকত সংলগ্ন বেড়িবাঁধের বাহিরে শুঁটকির ব্যবসা করছি। এমনিতেই লকডাউনে ধ্বস নেমেছে সকল পর্যটন ব্যবসায়। এর পর কিছু দিন আগে ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে সমুদ্র পাড়ে থাকা দোকানপাট ভাসিয়ে নিয়ে গেছে। এতে অপূরণীয় আর্থিক ক্ষতির মুখে পড়েছে স্থানীয় ক্ষুদ্র ব্যবসায়ীরা। তাই ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের জন্য বর্তমান সরকারের ঊর্ধ্বতন কতৃপক্ষের কাছে স্থায়ী মার্কেটের ব্যবস্থা করে দেয়ার জন্য জোর দাবি করেন তিনি। এতে ব্যবসায়ীরা কিছুটা হলেও তাদের আর্থিক ক্ষতির কিছুটা হলেও পূরন হবে বলে তিনি জানান। ক্ষুদ্র ব্যবসায়ী মোঃ সোহেল মাহমুদ বলেন, আমাদের দোকান সমুদ্রের পানিতে ভাসিয়ে নিয়ে গেছে। এখন আর দোকান করার মতো নিজস্ব কোন স্থান নেই। তাই সরকারের রাজস্ব দিয়ে ব্যবসা করতে চাই।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT