দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমন ফের উর্ধ্বমুখী দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমন ফের উর্ধ্বমুখী - ajkerparibartan.com
দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমন ফের উর্ধ্বমুখী

2:45 pm , June 9, 2021

বিশেষ প্রতিবেদক ॥ নগরীতে শনাক্তের হার বৃদ্ধির ফলে দক্ষিণাঞ্চলে করোনা পরিস্থিতি আবার কিছুটা নাজুক আকার ধারন করেছে। দেশের দক্ষিণÑপশ্চিম ও উত্তর পশ্চিম সীমান্ত যুড়ে গত দিন কুড়ি যাবত ভারতীয় ভেরিয়েন্ট-এর করোনার দাপটের মধ্যেও দক্ষিণাঞ্চল এতদিন যথেষ্ট নিরাপদ থাকলেও গত কয়েকদিন ধরে শনাক্তের হার উর্ধ্বমুখী। আর এ উর্ধ্বমুখী প্রবনতার পেছনে এখনো মূল দায় নগরীর। গতকাল বুধবার দুপুরের পূর্ববর্তী ২৪ ঘন্টায় এ অঞ্চলে ৩১৪ জনের নমুনা পরীক্ষায় ৪৯ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে। যার ২০ জনই নগরীতে। মহানগরী সহ জেলায় আক্রান্তের সংখ্যা ৩৪। আর আগেরদিন, মঙ্গলবার দক্ষিনাঞ্চলে ২৬৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্তের সংখ্যা ছিল ৩৯ জন। যার ১৯ জনই ছিল নগরীতে। একদিনের ব্যবধানের শনাক্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে ২৫%। তবে পরীক্ষার সংখ্যাও বেড়েছে ৪৮ জন। বুধবার পর্যন্ত দক্ষিনাঞ্চলে সর্বমোট ১ লাখ ৮ হাজার ২০২ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ১৫ হাজার ৮৪৫ জনের। শনাক্তের হার এখনো ১৪.৭০% হলেও এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২৮৮ জনের। মৃত্যু হার দক্ষিণাঞ্চলে এখনো ১.৮২%। চলতি মাসের প্রথম ৯ দিনে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ ও ভোলা জেনারেল হাসপাতালের আরটি-পিসিআর ল্যাব সহ দক্ষিনাঞ্চলের বিভিন্ন জেলা উপজেলায় ২ হাজার ৮২৪ জনের এন্টিজেন টেষ্টে ৩৩৯ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে বলে জানা গেছে। আর স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবে গত ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে নুতন ৪১ জন সহ সর্বমোট ১৪ হাজার ৬৩ জন সুস্থ হয়ে উঠেছেন। সুস্থতার হার ৮৮.৭৫%।
গত ২৪ ঘন্টায় বরিশালে নতুন করে ৩৪ জন সহ মোট করোনা অক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৭ হাজার ১৫৪ জনে। এরমধ্যে নগরীতেই আক্রান্তের সংখ্যা সাড়ে ৫ হাজারের বেশী। আর জেলাটিতে এ পর্যন্ত যে ১২২ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে মহানগরীতেই ৬৬ জন। পটুয়াখালীতে গত ২৪ ঘন্টায় নতুন কোন করোনা রোগী শনাক্ত না হলেও জেলাটিতে এ পর্যন্ত ২ হাজার ৩৩৬ জন আক্রান্তের মধ্যে ৫৩ জনের মৃত্যু হয়েছে। জেলাটিতে মৃত্যুহার দক্ষিণাঞ্চলের সর্বোচ্চ ২.২৭%।
ঝালকাঠি জেলায় গত ২৪ ঘন্টায় ৬ জন সহ মোট আক্রান্তের সংখ্যা ১ হাজর ৩৩৬ জনের মধ্যে ২৯ জনের মৃত্যু হয়েছে। জেলাটিতে মৃত্যুহার এখনো দ্বিতীয় সর্বোচ্চ ২.১৩%। পিরোজপুরেও গত ২৪ ঘন্টায় নতুন করে ৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। জেলাটিতে আগের দিন শনাক্তেন সংখ্যা ছিল ১৫ জন। এ জেলায় মোট আক্রান্ত ১ হাজার ৭১৯ জনের মধ্যে ৩২ জনের মৃত্যু হয়েছে।
ভোলাতে গত ২৪ ঘন্টায় ৩ জন সহ এ পর্যন্ত শনাক্ত ১ হাজার ৯৬৩ জনের মধ্যে মারা গেছেন ২৬ জন। আর বরগুনাতে এ সময়ে নতুন আক্রান্তের সংখ্যা একজন হলেও এ পর্যন্ত ১ হাজার ৩০৪ জন আক্রান্তের মধ্যে ২৬ জনের মৃত্যু হয়েছে। মৃত্যুহার ১.৯৯%।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT