বাকেরগঞ্জ প্রাণিসম্পদ প্রদর্শণীর গরুর আক্রমনে শিশু আহত বাকেরগঞ্জ প্রাণিসম্পদ প্রদর্শণীর গরুর আক্রমনে শিশু আহত - ajkerparibartan.com
বাকেরগঞ্জ প্রাণিসম্পদ প্রদর্শণীর গরুর আক্রমনে শিশু আহত

1:00 am , June 6, 2021

বাকেরগঞ্জ প্রতিবেদক ॥ বাকেরগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শণী প্রস্তুতকালে বলদ গরুর আক্রমনে এক শিশু আহত হয়েছেন। আহত শিশুকে উদ্ধার করে বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে তড়িঘড়ি করে বাসায় পাঠিয়ে দেওয়ারও অভিযোগ উঠছে উপজেলা প্রাণিসম্পদ দফতরের বিরুদ্ধে। শনিবার সকাল ১১ টার সময় বাকেরগঞ্জ জেএসইউ মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটে। আহত শিশু নুসরাত জাহান তুবা (১২) বাকেরগঞ্জ পৌরসভার ৪ নং ওয়ার্ডের মুসা হাওলাদারের মেয়ে ও বাকেরগঞ্জ সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্রী। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও আহত শিশুটির পরিবার সূত্রে জানা গেছে, শনিবার উপজেলা প্রাণিসম্পদ দফতর বাকেরগঞ্জ জেএসইউ মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে প্রাণীসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পের সহযোগিতায় প্রাণি সম্পদ প্রদর্শণীর আয়োজন করেন। এ প্রদর্শণীতে ট্রাক থেকে গরু নামানোর সময় বেপরোয়া একটি বলদ গরু শিশু নুসরাত জাহান তুবাকে আক্রমন করেন। এতে তুবার নাক ও মুখসহ শরীরের বিভিন্ন স্থানে আহত হয়।
প্রত্যক্ষদর্শী একাধিক ব্যক্তি জানান, শিশু নুসরাত জাহান তুবা স্কুলের এসাইনমেন্টের খাতা জমা দিয়ে বাড়ি ফেরার পথে প্রাণিসম্পদ প্রদর্শণীতে গরু নামানোর সময় তুবাকে একটি বলদ গরু ধাওয়া দিয়ে আক্রমন করেন। এসময় তুবা মাটিতে পড়ে গেলে বলদ গরুটি তাকে পা দিয়ে চেপে ধরে আবারো আক্রমন করে। পরে প্রাণীসম্পদ দফতরের কর্মকর্তারা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় । আহত শিশু তুবার মা আর্য্য আক্তার ঢলি কান্না জড়িত কন্ঠে সাংবাদিকদেরকে বলেন, তার মেয়ে স্কুলের এসাইনমেন্ট খাতা জমি দিয়ে আসার সময় বলদ গরুতে গুঁতো দেয়। এতে সে গুরুতর আহত হলে প্রাণীসম্পদ দফতরের কর্মকর্তারা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে কোনো রকম চিকিৎসা দিয়ে বাসায় পাঠিয়ে দিয়েছেন। এ পর্যন্ত আর কেউ তার কণ্যা তুবার খোঁজ নিতে আসেননি। মেয়েটা শুধু কান্না করছে। কি অবস্থা কিছুই বুঝে উঠতে পারছিনা। স্কুল বন্ধ না রেখে মেলা দিয়েছেন। এখন আমার বাচ্চার যদি কিছু হয় কে এর দায় নিবেন? অভিযোগ রয়েছে প্রাণী সম্পদ প্রদশণীতে নিরাপত্তার ঘাটতি ছিলো।
বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শঙ্কর প্রসাদ অধিকারী জানান, বলদের আক্রমনে আহত শিশুকে প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ আলাউদ্দিন মাসুদ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। এছাড়াও ইউএনও আমাকে কল দিয়েছিলেন আমরা তাকে প্রাথমিক চিকিৎসা দিয়েছি। তার নাকে ও মুখে আঘাত লেগেছে।
বাকেরগঞ্জে প্রাণিসম্পদ কর্মকর্তা আলাউদ্দিন মাসুদ ঘটনার সত্যতা স্বীকার করে সাংবাদিকদের বলেন, আহত শিশুকে সাথে সাথে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দিয়ে বাসায় পৌঁছিয়ে দেওয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT