হিজলায় বিদ্যুৎপৃষ্ট হয়ে পিতা-পুত্রের মর্মান্তিক মৃত্যু হিজলায় বিদ্যুৎপৃষ্ট হয়ে পিতা-পুত্রের মর্মান্তিক মৃত্যু - ajkerparibartan.com
হিজলায় বিদ্যুৎপৃষ্ট হয়ে পিতা-পুত্রের মর্মান্তিক মৃত্যু

3:24 pm , May 27, 2021

নিজস্ব প্রতিবেদক ॥ হিজলা উপজেলার ইটভাটার নাজুক বিদ্যুতের ক্যাবলে জড়িয়ে পিতা ও পুত্রের মর্মান্তিক মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলার বড়জালিয়া ইউনিয়নের ১নং উত্তর শ্রীপুর মেঘনার শাখা নদীর পাড় টিভিসি নামক ইটভাটায় এ ঘটনা ঘটেছে। নিহতরা হচ্ছেন- বড়জালিয়া ইউনিয়নের শ্রীপুর গ্রামের কাশেম ওলাদার (৬০) এবং তার পুত্র মোক্তার হোসেন (২৬)। এ ঘটনায় তার আরেক ছেলে মনির হাওলাদার গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি আছেন। এদিকে নিহতদের লাশ ময়নাতদন্ত ছাড়াই দাফনের পায়তারা চালাচ্ছে টিবিএস ইটভাটা মালিক খোকন তালুকদার এমনটাই জানিয়েছেন স্থানীয়রা।
হিজলা থানার ওসি অসীম কুমার শিকদার বলেন, বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় কাশেম হাওলাদার ইটভাটায় ছাগল চড়াতে যান যান। এসময় টিভিএস নামক ইটভাটার বিদ্যুতর নাজুক খুটিতে ছাগল বাধতে গিয়ে সেটি পড়ে যায়। ওই তার সরাতে গিয়ে কাশেম বিদু্যুতের তারে জড়িয়ে পড়েন। পাশে থাকা পুত্র মোক্তার তাকে বাঁচাতে গিয়ে সেও বিদ্যুৎস্পৃষ্ট হন। তাদের দুজনকে দেখে তার আরেক ছেলে মনির হাওলাদার সাহায্যে এগিয়ে গেলে তিনিও বিদ্যুৎস্পৃষ্ঠ হন। নিহতরা ওই এলাকায় কৃষি কাজে নিয়োজিত।
স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে হিজলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানকার কর্তব্যরত চিকিৎসক ডা: মাজহারুল ইসলাম রনি পিতা ও পুত্রকে মৃত ঘোষণা করেন। কাশেমের আরেক ছেলে মনিরের শারীরিক অবস্থা ভালো না। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। এদিকে পিতা ও পুত্রের মৃত্যুতে ওই এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। স্থানীয়রা ইটভাটার নাজুক খুটির কারনে ২জনের বিদ্যুৎপৃষ্ঠে মৃত্যু হয়েছে বলে ক্ষোভ প্রকাশ করেছেন। এদিকে ২জন নিহতের পর দ্রুত নাজুক খুটি ও তার সরিয়ে ফেলা হয়েছে। এ প্রসঙ্গে ওসি অসীম বলেছেন, ২জন নিহতের ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হবে। তবে ইটভাটা মালিককে পাওয়া যাচ্ছে না।
প্রসঙ্গত, ইটভাটা টিবিএস এ গত দুই মাস পূর্বে শ্রমিকদের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে ইটের আঘাতে এক শ্রমিক মারা যায়। কিন্তু সেই ঘটনা হৃদরোগে মৃত্যু সাজানো হয়েছে বলে অভিযোগ রয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT