কুয়াকাটার সৈকতে ভেসে এসেছে মৃত ডলফিন কুয়াকাটার সৈকতে ভেসে এসেছে মৃত ডলফিন - ajkerparibartan.com
কুয়াকাটার সৈকতে ভেসে এসেছে মৃত ডলফিন

3:25 pm , May 9, 2021

 

কলাপাড়া প্রতিবেদক ॥ পর্যটন কেন্দ্র কুয়াকাটার লেম্পুচর সংলগ্ন সমুদ্র সৈকতে বঙ্গোপসাগরের জোয়ারের ঢেউয়ের সঙ্গে ১০ ফুট দৈর্ঘ্যে একটি মৃত ডলফিনে ভেসে এসেছে। আজ রবিবার বেলা এগারোটায় সৈকতে মৃত ডলফিনটি স্থানীয় জেলেরা দেখতে পেয়ে কুয়াকাটা পৌর কর্তৃপক্ষ এবং উপজেলা মৎস্য কর্মকর্তাদের অবহিত করেন। ডলফিনটির গলায় লেজে এবং ঘারসহ বিভিন্ন স্থানে ক্ষত সৃষ্টি হয়েছে বলে প্রত্যক্ষদর্শী মো. মনিরুল হাওলাদার নিশ্চিত করেছেন।
স্থানীয় জেলেরা নিশ্চিত করে বলেন, ধারনা করা হচ্ছে জেলেদের জালে আটকে পরার পর ডলফিনটির মৃত্যু হয়েছে। এর আগেও বেশ কয়েকটি মৃত ডলফিন ও তিমি সৈকতে ভেসে এসেছিলো বলে জেলেরা জানিয়েছেন। তবে কি কারনে গভীর সমুদ্রের এসব প্রানীর মৃত হচ্ছে সেটা নিশ্চিত করতে পারেনি মৎস্য বিভাগ। মৃত এসব প্রানী সংরক্ষনের জন্য কুয়াকাটায় একটি সংরক্ষনাগার নির্মানের দাবি জানিয়েছেন ট্যুরিজম ব্যবসায়ীরা।
এব্যাপারে পটুয়াখালী জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্লাহ জানান, ঘটনাস্থলে মৎস্য বিভাগের কর্মকর্তাদের পাঠানো হয়েছে। কী কারনে ডলফিনটি মারা গেলে সেটি নিশ্চিত হওয়ার জন্য পোষ্টমর্টেম করার চেষ্টা করা হবে। তবে যদি অবস্থা বেশি খারাপ হয় তাহলে দূরগন্ধ রোধে ডলফিনটি মাটি চাপা দেয়া হবে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT