বরিশালে করোনা আক্রান্ত ও মৃত্যুর হারে লকডাউনের ইতিবাচক প্রভাব বরিশালে করোনা আক্রান্ত ও মৃত্যুর হারে লকডাউনের ইতিবাচক প্রভাব - ajkerparibartan.com
বরিশালে করোনা আক্রান্ত ও মৃত্যুর হারে লকডাউনের ইতিবাচক প্রভাব

3:28 pm , April 29, 2021

নিজস্ব প্রতিবেদক ॥ করোনা আক্রান্ত ও মৃত্যুর হারে লক ডাউনের প্রভাব পড়েছে বরিশালে। প্রথম লকডাউনের তুলনায় দ্বিতীয় লকডাউনে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা অর্ধেকে নেমেছে। যা খুবই ইতিবাচক ও লকডাউনের প্রভাব বলেই মানছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। সামনের দিনগুলোতে লকডাউনের আরো ইতিবাচক প্রভাব পরিলক্ষিত হবে বলে ধারনা তাদের।
১৪ এপ্রিল থেকে শুরু হয় প্রথম সর্বাতœক লকডাউন। বরিশাল জেলা সিভিল সার্জন অফিসের তথ্য অনুযায়ী প্রথম লকডাউন শুরু অর্থ্যাৎ ১৫ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত ৭ দিনে জেলায় করোনা আক্রান্ত হয়েছেন ৪৫০ জন এবং মৃত্যু ঘটেছে ৬ জনের। এসময় ( ১৭ মার্চ) এক দিনে সর্বোচ্চ ১০০ জনের আক্রান্ত হবার ঘটনাও ঘটে।
এর পর ২১ এপ্রিল থেকে শুরু হয় দ্বিতীয় লকডাউন। যা চলে ২৮ এপ্রিল পর্যন্ত। এই দ্বিতীয় লকডাউন কালে করোনা আক্রান্ত ও মৃত্যুর হারে বেশ প্রভাব পরিলক্ষিত হয়। জেলা সিভিল অফিস জানিয়েছে দ্বিতীয় ধাপের লকডাউনের ৭ দিনে আক্রান্ত হয় ২০৯ জন এবং মৃত্যু ঘটে ৪ জনের। যা প্রথম লকডাউনের তুলনায় অর্ধেক। আশার কথা হচ্ছে এই ৭ দিনে ২৪ ঘন্টায় সর্বোচ্চ ৪৪ জন আক্রান্ত হয়।
বরিশাল জেলা সিভিল সার্জন ডাঃ মোঃ মনোয়ার হোসেন বলেন করোনা আক্রান্ত ও মৃত্যুর হারে অবশ্যই লকডাউনের ইতিবাচক প্রভাব বিদ্যমান রয়েছে। বাস্তবেও তার প্রমান আমরা দেখতে পেয়েছি। আশা করছি সামনের দিনগুলোতে আরো ইতিবাচক প্রভাব আমরা দেখতে পাব। তিনি আরো বলেন মানুষ যদি লকডাউনের সার্বিক নিয়ম নীতি মেনে চলে তাহলে আমি নিশ্চিত বরিশালে করোনা পরিস্থিতি বেশ নিয়ন্ত্রনে থাকবে।
প্রসঙ্গত,গতকাল পর্যন্ত বরিশাল জেলায় ৬ হাজার ৫৭৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সুস্থ্য হয়েছেন ৫ হাজার ২৮৬ জন। আর জেলায় মোট মৃত্যু বরন করেছেন ১০৮ জন।

এই বিভাগের আরও খবর

বসুন্ধরা বিটুমিন

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT