থাইল্যান্ডের পাতায়ার মুসলিম এলাকায় নাম মূল্যে ইফতার বিক্রি করে বরিশালের সন্তান কামরুল আলম রানা থাইল্যান্ডের পাতায়ার মুসলিম এলাকায় নাম মূল্যে ইফতার বিক্রি করে বরিশালের সন্তান কামরুল আলম রানা - ajkerparibartan.com
থাইল্যান্ডের পাতায়ার মুসলিম এলাকায় নাম মূল্যে ইফতার বিক্রি করে বরিশালের সন্তান কামরুল আলম রানা

3:28 pm , April 29, 2021

 

কামরুল আলম রানা, থাইল্যান্ড থেকে ॥ থাইল্যান্ডের পর্যটন নগরী পাতায়ার মুসলিম এলাকায় থাই ইন্ডিয়ান,পাকিস্তানী ও বাংলাদেশীদের কাছে জনপ্রিয় রেস্টুরেন্ট আশিক বিরিয়ানি হাউজ। দোকানের মালিক বাংলাদেশের তাওফিকুর রহমান। তার জন্ম বরিশালের বাকেরগঞ্জ হলেও, বাবার চাকুরির সুবাদে তার শৈশব কৈশোর কেটেছে বরিশাল শহরে। জীবিকার সন্ধানে তিনি ২৫ বছর আগে থাইল্যান্ডে আসেন। জীবনসঙ্গিনী হিসেবে বিবাহ করেছেন থাইল্যান্ডে। তাদের সুখের সংসারে আছে ২ মেয়ে ও এক ছেলে।
দেশের প্রতি ভালবাসা থেকে তিনি রেস্টুরেন্টের রং করেছেন লাল সবুজ। তার সন্তানরা থাই নাগরিক হলেও তাদের দিয়েছেন বাংলা ভাষার ও আরবি শিক্ষা।
তাওফিকুর রহমানের রেস্টুরেন্টটি মুসলিম এলাকার দুইটি মসজিদের খুব কাছাকাছি হওয়ায় তিনি পবিত্র মাহে রমজান উপলক্ষে রোজাদারদের খেদমতে নামমাত্র মূল্যে ইফতারি বিক্রি করেন।
এ বিষয় আশিক বিরিয়ানি হাউজ এর মালিক তাওফিকুর রহমান জানান আল্লাহর ইচ্ছায় ১১ মাস তো ব্যবসা করি। একমাস না হয় আল্লাহর রাজী খুশীর জন্য রোজাদারদের খেদমত জন্য কম ব্যবসা করলাম।
তার এমন উদ্যোগে এলাকার মুসলমান ও রোজদারা অনেক খুশি। রোজার জন্য খাবারের দাম কমিয়ে দিলেও খাবারের মান ঠিকই আগের মত রেখেছেন।

এই বিভাগের আরও খবর

বসুন্ধরা বিটুমিন

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT