করোনা বিভীষিকাময় মাস এপ্রিল করোনা বিভীষিকাময় মাস এপ্রিল - ajkerparibartan.com
করোনা বিভীষিকাময় মাস এপ্রিল

3:31 pm , April 18, 2021

 

হেলাল উদ্দিন ॥ বরিশালে করোনায় মুত্যু ও আক্রান্তের সংখ্যায় বিভীষিকাময় মাসে পরিনত হতে যাচ্ছে এপ্রিল মাস। এই মাসের ১৮ দিনেই জেলায় মৃত্যু ঘটেছে ১১ জনের আর আক্রান্ত হয়েছেন ৮৬৫ জন। যা মার্চ মাসের চেয়ে প্রায় ৩ গুন বেশী। এদিকে বরিশাল জেলায় করোনায় মৃত্যুর সংখ্যা ১’শ ছাড়িয়েছে। গতকাল পর্যন্ত এ জেলায় মৃত্যুর সংখ্যা ১০৩ জন। এর মধ্যে শুধু এপ্রিলের ১৮ দিনেই মৃত্যুরবন করেছেন ১১ জন। আর পুরো মার্চ মাসে মৃত্যুবরন করে ৪ জন। বরিশাল জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য পাওয়া গেছে। তথ্য সুত্রে জানা গেছে করোনার দ্বিতীয় ঢেউ শুরুর প্রারম্ভে অর্থ্যাৎ মার্চ মাসের শুরুতে ও ফেব্রুয়ারী মাসের শেষে বরিশাল জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ছিলো ৮৮ জন। মাত্র দেড় মাসের ব্যবধানে সে সংখ্যা এখন ১০৩ জনে দাড়িয়েছে। অর্থ্যাৎ গত এক মাস ১৮ দিনে মৃত্যু বরন করেছেন ১৫ জন মানুষ।
মার্চ মাসে দেশের বিভিন্ন জেলায় মৃত্যুর মিছিল শুরু হলেও বরিশালে এ সংখ্যা বেশ কমই ছিলো। পুরো মার্চ মাসে জেলায় মৃত্যু ঘটে মাত্র ৪ জনের। ৯২ জন মৃত্যুর সংখ্যা নিয়ে শুরু হয় চলমান বিভীষিকাময় মাস এপ্রিল। মাত্র ১৮ দিনেই ১১ জনের প্রান কেড়ে নিয়ে জানান দিয়েছে কতটা ভয়ংকর হতে যাচ্ছে এই মাস।
এদিকে আক্রান্তের সংখ্যায়ও ভয়ংকর রুপ নিয়েছে এপ্রিল মাস। পুরো মার্চ মাসে জেলায় মাত্র ৩১৩ জন আক্রান্ত হলেও এপ্রিলের ১৮ দিনেই আক্রান্ত হয়েছে ৮৬৫ জন। সে হিসাবে এই ১৮ দিনেই মার্চ মাসের তুলনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ৩ গুন বেশী হয়েছে। উল্লেখ্য এখন পর্যন্ত বরিশাল জেলায় মোট ৬০৭৪ জন করোনা আক্রান্ত হয়েছেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT