উপজেলা-ইউনিয়ন পর্যায়ে ছড়িয়ে পড়ছে করোনা উপজেলা-ইউনিয়ন পর্যায়ে ছড়িয়ে পড়ছে করোনা - ajkerparibartan.com
উপজেলা-ইউনিয়ন পর্যায়ে ছড়িয়ে পড়ছে করোনা

3:08 pm , April 6, 2021

 

হেলাল উদ্দিন ॥ চলছে করোনার দ্বিতীয় ঢেউ। এতে দেশের ২৯ টি জেলার মধ্যে বরিশাল রেড জোন বা অধিক সংক্রমক জেলা হিসাবে সনাক্ত হয়েছে। দ্বিতীয় মৌসুম শুরু হবার পর থেকে গত এক এক সপ্তাহ ধরে বরিশাল জেলায় প্রতিদিন গড়ে ২৫ থেকে ৩০ জন করোনা রোগী শনাক্ত হচ্ছে। আক্রান্তের সংখ্যায় শুরু থেকে বরিশাল সিটি এলাকায় আধিক্য ছিলো। যা এখনো অব্যাহত রয়েছে। কিন্তু এর মধ্যে প্রানঘাতি এই ভাইরাস ছড়িয়ে পড়েছে উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে। এপ্রিল মাসের গত ৫ দিনে সদর বাদে জেলার ৯ উপজেলায় ৪২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। বরিশাল জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। জেলা সিভিল সার্জন কার্যালয়ের করোনার তথ্য পরিসংখ্যানে দেখা গেছে, করোনার দ্বিতীয় ঢেউ সিটি এলাকা ও জেলা শহরের পর এবার উপজেলা পর্যায়ে ছড়িয়ে পড়তে শুরু করেছে। দ্বিতীয় ঢেউ শুরুর দিকে দু একটি উপজেলায় দিনে দু’এক জন আক্রান্ত হলেও গত এক সপ্তাহ ধরে প্রতিদিন গড়ে ৫ থেকে ৭ জন করোনা আক্রান্ত হচ্ছে। তবে এপ্রিলের শুরু থেকে আক্রান্তের হার আরো বেড়েছে। পহেলা এপ্রিল ৬ উপজেলায় সর্বোচ্চ ১৬ জন আক্রান্ত হয়েছে। উপজেলারগুলোর মধ্যে গত ৫ দিনে সব চেয়ে বেশী ১৩ জন করোনা রোগী সনাক্ত হয়েছে মুলাদী উপজেলায়। এছাড়া বাবুগঞ্জে ৬ জন, আগৈলঝাড়ায় ৫ জন উজিরপুরে ৪ রোগী শনাক্ত হয়েছে।
জেলা সিভিল সার্জন বলেন, জাতীয় ভাবে প্রতিদিনই আক্রান্তের সংখ্যা বাড়ছে। স্বাভাবিক কারনেই যার প্রভাব জেলা ও উপজেলায় গিয়ে পড়বে। যার বাস্তবতা গত কয়েকদিন ধরে প্রায় প্রত্যেকটি উপজেলায় কম বেশী আক্রান্ত হচ্ছে। তিনি আরো বলেন গ্রাম পর্যায়ে সংখ্যা বেড়ে গেলে মানুষ বেশী আতংকিত হয়। যার একটা নেগেটিভ প্রভাব রয়েছে। একজন্য আতংকিত না হয়ে সকলকে স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য আহবান জানিয়ে তিনি বলেন, কারো লক্ষন ধরা পড়লেই নিকটস্থ স্বাস্থ্য কমপ্লেক্সে পরীক্ষা করানো এবং সনাক্ত হলে প্রয়োজনীয় চিকিৎসা সেবা গ্রহন করতে হবে।
প্রসঙ্গত, বরিশাল জেলায় এখন পর্যন্ত ৫ হাজার ৩৭৬ জন করোনা রোগী সনাক্ত হয়েছে। যার মধ্যে সুস্থ্য হয়েছেন ৪ হাজার ৯৪২ জন। এছাড়া জেলায় এখন পর্যন্ত ৯৩ জনের করোনা আক্রান্ত হয়ে মৃত্যু ঘটেছে।

এই বিভাগের আরও খবর

বসুন্ধরা বিটুমিন

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT