মসজিদের জমির রেকর্ড সংশোধন না করায় ঝালকাঠি জেলা প্রশাসক-এসিল্যান্ডকে শোকজ মসজিদের জমির রেকর্ড সংশোধন না করায় ঝালকাঠি জেলা প্রশাসক-এসিল্যান্ডকে শোকজ - ajkerparibartan.com
মসজিদের জমির রেকর্ড সংশোধন না করায় ঝালকাঠি জেলা প্রশাসক-এসিল্যান্ডকে শোকজ

3:17 pm , April 4, 2021

 

ঝালকাঠি প্রতিবেদক ॥ ঝালকাঠি শহরের গুরুদাম বায়তুল আমান জামে মসজিদের জমির রেকর্ড সংশোধন না করায় জেলা প্রশাসক ও সহকারী কমিশনারকে (ভুমি) শোকজ করেছে আদালত। গত বৃহস্পতিবার ঝালকাঠি যুগ্ম জেলা জজ শিহাবুল ইসলাম শোকজ করেন। একই সাথে আগামী সাত কার্য দিবসের মধ্যে জবাব দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।
মামলার বাদী পক্ষের আইনজীবী এ্যাড. মাহবুব আলম কবির জানান, শহরের গুরুদাম বায়তুল আমান জামে মসজিদের সোয়া ১০ শতাংশ জমি রয়েছে। বিএস খতিয়ানে অশুদ্ধ রেকর্ড সংশোধনের জন্য মসজিদ কমিটির সভাপতি বাদী হয়ে জেলা প্রশাসক, সদর এসিল্যান্ডসহ ৩ জনকে বিবাদী করে ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালে মামলা করেন। মামলায় বিবাদী পক্ষ অনুপস্থিত থাকায় গত বছরের ২৭ আগষ্ট একতরফা রায় দেন।
ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের রায় কার্যক্রর গত ২ জানুয়ারী বিবাদী জেলা প্রশাসক ও সদর এসিল্যান্ডের কাছে অনুলিপি প্রদান করলে তারা প্রাপ্তি স্বীকার করেন। কিন্তু প্রায় দু’মাস অতিবাহিত হলেও বিবাদী ঝালকাঠি জেলা প্রশাসক ও সদর এসিল্যান্ড রায়-ডিক্রির যথাযথ ভাবে বাস্তবায়নের কোন পদক্ষেপ গ্রহণ করেননি।
গত বৃহস্পতিবার বিবাদী পক্ষ জেলা প্রশাসক মোঃ জোহর আলী ও এসিল্যান্ড মোঃ জহিরুল ইসলামের বিরুদ্ধে আদালতের আদেশ বাস্তবায়নে অস্বীকৃতি জানানোর বিষয় আদালত বরাবরে লিখিত অভিযোগ করেন বাদী। এর প্রেক্ষিতে ওই আদেশ দিয়েছেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT