বরিশাল-ঢাকা রুটের এমভি মানামীর দ্বিতীয় বর্ষ পূর্তি উদযাপন বরিশাল-ঢাকা রুটের এমভি মানামীর দ্বিতীয় বর্ষ পূর্তি উদযাপন - ajkerparibartan.com
বরিশাল-ঢাকা রুটের এমভি মানামীর দ্বিতীয় বর্ষ পূর্তি উদযাপন

3:15 pm , April 4, 2021

বরিশাল-ঢাকা রুটে যাত্রার দ্বিতীয় বছর উদযাপন করেছে এমভি মানামী। গত বছরের ৪ এপ্রিল নদীমাতৃক বাংলাদেশ নৌ-পথের যাত্রার আভিজাত্য ও উন্নত বিশ্বের প্রযুক্তির উৎকর্ষতাকে সাথে নিয়ে যাত্রীসেবার নতুন দিগন্ত সৃষ্টি করার প্রয়াসে যাত্রা শুরু করে। নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এ লঞ্চের যাত্রা উদ্বোধন করেন। এ সময় বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর মাহবুবুল ইসলাম ও লঞ্চটির তৈরিকারী সালাম শিপিং লাইন এর চেয়ারম্যান আবদুস সালাম উপস্থিত ছিলেন। লঞ্চের দ্বিতীয় বছর পূর্তি উপলক্ষ্যে স্বল্প পরিসরে সকল স্টাফদের নিয়ে কেক কেটে উদযাপন করা হয়। এছাড়াও দুই বছরে মানামীর অর্জন সম্পর্কিত ভিডিও প্রদর্শন এবং সকল ডেক ও কেবিন যাত্রীদের মাঝে শুভেচ্ছা উপহার বিতরন করা হয়েছে।
দক্ষ ও প্রশিক্ষিত জনবল এবং ম্যানেজমেন্ট এর সুচারু দিক-নির্দেশনার কারণে অতি স্বল্প সময়ের মধ্যেই ঢাকা-বরিশাল নৌ-রুটের সকল যাত্রীদের মন জয় করে নিয়েছে এমভি মানামী। নিজস্ব অ্যাপের মাধ্যমে অনলাইন বুকিং, ওয়াই-ফাই সুবিধা, সকল যাত্রীদের জন্য বিশুদ্ধ পানীয় জলের ব্যবস্থা, মহিলাদের জন্য বেবি ফিডিং রুম, নদী দূষণ রোধে নিজস্ব বর্জ্য নিষ্কাশন পদ্ধতি, নৌ সেক্টরে তোষক বানিজ্য ও টিকেট ব্ল্যাকিং রোধে কঠোর অবস্থান, শীতকালে ডেক যাত্রীদের জন্য ফ্লোর ম্যাটের ব্যবস্থা, অগ্নিকান্ড বা অপদকালীন সময়ে জরুরী করণীয় বিষয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সহযোগিতায় সকল স্টাফদের প্রশিক্ষন ও মহড়া, ঘন কুয়াশায় নিরাপদ যাত্রার জন্য ফগলাইটের ব্যবহার, যাত্রীদের নিরাপত্তায় পর্যাপ্ত সিসিটিভি ক্যামেরা, যাত্রীদের জন্য কেবিন ও ডেক মেম্বারশিপ কার্ড প্রোগ্রাম, স্টাফদেরকে কাজের প্রতি উৎসাহ বাড়াতে কেবিন ক্রু অফ দ্যা মান্থ, ডেক ক্রু অফ দ্যা মান্থ এবং কেবিন ক্রু অফ দ্যা ইয়ার হিসেবে পুরস্কৃত করা, পানির অপচয় রোধকল্পে সেন্সরযুক্ত পানির ট্যাপের ব্যবহার, করোনাকারীন সময়ে লঞ্চের প্রবেশপথে ডিসইনফ্যাক্ট টানেল স্থাপন, ডিসইনফ্যাক্ট ফগ ডিভাইস দ্বারা কেবিন জীবানুমুক্তকরণ, পরিচ্ছন্ন চাদর ও বালিশ পলিব্যাগে সিলড অবস্থায় কেবিনে সরবরাহ করা, কাঁচের গ্লাসের পরিবর্তে পেপার গ্লাস সরবরাহ করা, সকল স্টাফদের বাধ্যতামূলকভাবে মাস্ক, গ্লাভস ও ফেস শিল্ড ব্যবহার, ডেকযাত্রীদের মধ্যে নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য তাদের অবস্থানের জায়গাকে মার্কিং করে দেয়া, পর্যান্ত হ্যান্ড স্যানিটাইজার বুথের ব্যবস্থা সহ আরো বহুবিধ সুবিধা প্রদান করার কারনে যাত্রীদের মনে মানামী খুব সহজেই স্থান করে নিয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT