দক্ষিনাঞ্চলে করোনার ভয়াবহ বিস্তার অব্যাহত দক্ষিনাঞ্চলে করোনার ভয়াবহ বিস্তার অব্যাহত - ajkerparibartan.com
দক্ষিনাঞ্চলে করোনার ভয়াবহ বিস্তার অব্যাহত

3:08 pm , March 30, 2021

 

বিশেষ প্রতিবেদক ॥ দক্ষিনাঞ্চলে করোনার ভয়াবহ বিস্তার অব্যাহত রয়েছে। মঙ্গলবার দুপুরের পূর্ববর্তি ৪৮ ঘন্টয় নগরীর জিয়া সড়কে ৪০ বছর বয়স্ক এক ব্যক্তি করোনা সংক্রমনে মারা গেছেন। এ সময়ে দক্ষিণাঞ্চলে আক্রান্ত হয়েছেন আরো ১২২ জন। যার মধ্যে মঙ্গলবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায়ই আক্রান্ত হয়েছেন ৬৪ জন। যা গত সাড়ে ৩ মাসের মধ্যে সর্বোচ্চ। সোমবার আক্রান্তের সংখ্যা ছিল ৫৮ জন। গত ৪৮ ঘন্টায় জেলায়ই আক্রান্তের সংখ্যা ৬৪। আর মহানগরীতে আক্রান্ত হয়েছেন প্রায় ৫০ জন। ফলে দক্ষিণাঞ্চলে এ পর্যন্ত মোট আক্রান্ত ১১ হাজার ১২৮ জনের মধ্য জেলার সংখ্যাটাই ৫ হাজার ১৬৭ জন। যার মধ্যে নগরীতেই আক্রান্তের সংখ্যা ৫ হাজার অতিক্রম করেছে। আর দক্ষিনাঞ্চলে মৃত ২১০ জনের মধ্যে নগরীর ৫০ জনের বেশী মানুষ মারা গেছেন। নগরী সহ জেলায় এ পর্যন্ত মারা গেছেন ৯১ জন। সোমবার নগরীর জিয়া সড়কের ঐ ব্যক্তির মৃত্যু হয় শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে। করোনার হটস্পট নগরীর সহ দক্ষিণাঞ্চলেরও কোথাও মাস্ক ব্যবহার সহ নুন্যতম স্বাস্থ্য বিধি মেনে চলছে না কেউ। দক্ষিনাঞ্চলে করোনা সংক্রমন এখন গত বছরের মার্চের এ সময়ের প্রায় তিনগুন। গত ফেব্রুয়ারী মাসে যেখানে দক্ষিনাঞ্চলে আক্রান্তের সংখা ছিল ১শ, সেখানে মার্চে তা ৪১৪ জনে উন্নীত হয়েছে। অপরদিকে ফেব্রুয়ারীতে মৃতের সংখ্যা ৩ জন থেকে মার্চে ইতোমধ্যে ৮ জনে উন্নীত হয়েছে।
গতকাল মঙ্গলবার পর্যন্ত বরিশালে আক্রান্ত ও মৃতের সংখ্যা দাড়িয়েছে যথাক্রমে ৫ হাজার ১৬৭ ও ৯১ জনে। পটুয়াখালীতে সংখ্যাটা ১ হাজার ৭৮৮ ও ৪২। পিরোজপুরে এ পর্যন্ত আক্রান্ত ১ হাজার ২৪৭ ও ২৫। ভোলাতে ১ হাজার ৮৬ জন আক্রান্তের মধ্যে মারা গেছেন ১১ জন। বরগুনাতে আক্রান্ত ১ হাজার ৬০ জনের মধ্যে মারা গেছেন ২২ জন। আর ঝালকাঠীতে ৮৮০ জন আক্রান্তের মধ্যে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১৯ জনের। যার মধ্যে গত সপ্তাহেই ৩ জন মারা গেছেন।
তবে সমগ্র দক্ষিণাঞ্চলে এখনো করোনা হটস্পট নগরী নিয়ে স্বাস্থ্য বিভাগে উদ্বেগ থাকলেও তেমন কিছু করনীয় নেই বলে মন্তব্য করেছেন নাম প্রকাশে অনিচ্ছুক দায়িত্বশীল মহল।

এই বিভাগের আরও খবর

বসুন্ধরা বিটুমিন

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT