বরিশাল সাংবাদিক ইউনিয়নের বিভিন্ন কর্মসূচি পালন বরিশাল সাংবাদিক ইউনিয়নের বিভিন্ন কর্মসূচি পালন - ajkerparibartan.com
বরিশাল সাংবাদিক ইউনিয়নের বিভিন্ন কর্মসূচি পালন

2:57 pm , March 30, 2021

মুজিব জন্মশত বর্ষ ও মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বরিশাল সাংবাদিক ইউনিয়ন ( জেইউবি)’র উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। গত ২৮ মার্চ শব্দাবলী গ্রুপ থিয়েটার মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সেখানে মেয়র মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেন, স্বাধীনতার ৫০ বছর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠার পথে।
তিনি বলেন, একই প্রত্যয়ে বরিশাল সিটি কর্পোরেশন এখন দুর্নীতিমুক্ত একটি প্রতিষ্ঠান। এই নগরী এখন যেকোন সময়ের চেয়ে শান্তি ও শান্ত শহর। সন্ত্রান-চাঁদাবাজি নেই। নানা বাধা পেরিয়ে টেকসই উন্নয়ন চলছে। সড়ক সংস্কার ও নির্মানে টেকসই উন্নয়নের ধারনাটি প্রাধান্য পাচ্ছে। যা দেশের অন্যান্য সিটির জন্যেও মডেল হতে পারে। অনুষ্ঠানে প্রধান বক্তার হিসেবে বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ তার বক্তৃতায় বলেন- ৫০ বছর পূর্বে বঙ্গবন্ধু বাঙালীর জন্যে যে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা করে দিয়ে গেছেন তা এখন বিশে^র কাছে উন্নয়ন ও সমৃদ্ধির নতুন বিস্ময়। তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই দেশকে নিয়ে যাচ্ছেন বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার দিকে। অন্যান্যের মধ্যে আলোচনা করেন বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি নজমুল হোসেন আকাশ, সরকারী ব্রজমোহন কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর ইমানুল হাকিম, সচেন নাগরিক কমিটি বরিশাল জেলার সভাপতি প্রফেসর শাহ সাজেদা, নাট্য ও সংস্কৃতিজন সৈয়দ দুলাল, বরিশাল প্রেসক্কলাবের সাবেক সাধারন সম্পাদক নজরুল হক চুন্নু, চারুকলা বরিশাল এর সংগঠক সুশান্ত ঘোষ, বরিশাল সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি বিধান সরকার, সাবেক সভাপতি পুলক চ্যাটার্জি, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল বিশ^াস। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মনিরুল আলম স্বপন ও সঞ্চালনা করেন সাধারন সম্পাদক রফিকুল ইসলাম।
এরআগে সকালে অশি^নী কুমার হলের সামনে শহীদ আবদুর রব সেরনিয়াবাত এর বেদীতে শতবর্ষের জন্মদিনে শ্রদ্ধা নিবেদন করা হয়। ২৮ মার্চ প্রথম প্রহরে অগ্রজ সাংবাদিক, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ও ভগ্নিপতি আ: রব সেরনিয়াবাত এর জন্মদিনের কেক কাটা হয় বরিশাল সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে। মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ এতে উপস্থিত ছিলেন। ২৮ মার্চ বিকেলে বরিশাল সাংবাদিক ইউনিয়ন এর নব নির্বাচিত নির্বাহী পরিষদ নেতৃবৃন্দ টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন। বিএফইউজে’র ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন নেতা মুহাম্মদ আলম এ সময় উপস্থিত ছিলেন। পরে নেতৃবৃন্দ গোপালগঞ্জ প্রেসক্লাবে গোপালগঞ্জ সাংবাদিক ইউনিয়ন নেতৃবৃন্দের সাথে মত বিনিময় করেন। খবর বিজ্ঞপ্তির

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT