গৌরনদীতে অগ্নিকান্ডে পান বরজ ভস্মিভূত গৌরনদীতে অগ্নিকান্ডে পান বরজ ভস্মিভূত - ajkerparibartan.com
গৌরনদীতে অগ্নিকান্ডে পান বরজ ভস্মিভূত

2:46 pm , March 24, 2021

 

গৌরনদী প্রতিবেদক ॥ গৌরনদী উপজেলার কমলাপুর গ্রামে অগ্নিকান্ডে ১শত ১২ শতক জমির প্রায় ৫ শতাধিক পান বরজ ভস্মিভূত হয়েছে। যার ক্ষতির পরিমান প্রায় ১৫ লক্ষ টাকা। পান চাষীদের অভিযোগ বরিশাল পল্লিবিদ্যুৎ সমিতির কর্মকর্তাদের গাফলতির কারনে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটেছে।
স্থানীয় লোকজন, পান চাষী ও এলাকাবাসি জানান, খাঞ্জাপুর ইউনিয়নের কমলাপুর গ্রামের আঃ রশিদ মজুমদারের পান বরজে পল্লী বিদ্যুৎতের ঝুলন্ত লাইনের তাঁররের সকসার্কিট থেকে আগুনের সুত্রপাত ঘটে। মহুর্তের মধ্যে আগুন আশা পাশ পান বরজে ছড়িয়ে পরে। এতে ১শত ১২ শতক জমির প্রায় ৫ শতাধিক পান বরজ ভস্মিভূত। ক্ষতিগ্রস্থ কৃষক আঃ রশিদ মজুমদর অভিযোগ করে বলেন, আমার পান বরজের উপর দিয়ে বৈদ্যুতিক লাইন টানা হয়। ওই বৈদ্যুতিক লাইনের খামগুলো এতই দুরত্বে যে একটি তার আরেকটি তারের সঙ্গে মিশে ষ্পার্ক করে আগুন জ্বলে উঠে। আমি বিষয়টি একাধিকবার পল্লি বিদ্যুৎ বিভাগকে জানালেও তারা কোন ব্যবস্থা নেননি। গত মঙ্গলবার সন্ধ্যায় দুই তারের মিশ্রনের ফলে স্পর্ক করে আগুনের সূত্রপাত ঘটলে মুহুর্তে আগুন গ্রামের সকল পান বরজে ছড়িয়ে পরে। আগুনে আমার ৩০ শতাংশ জমির পান ভস্মীভূত হয়।
ক্ষতিগ্রস্থ নাসিম হাওলাদার স্বজল দাস, ও সোহেল মেলকার বলেন, পল্লি বিদ্যুৎ সমিতির গাফলতির কারনে আমরা নিঃশ্ব হয়ে গেলাম। খাঞ্জাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আল আলম সেরনিয়াবাত, উপজেলা প্রকৌশলী ওহিদুর রহমান, ইউপি সদস্য গিয়াস উদ্দিন মৃধা, সংরক্ষিত আসনের মহিলা সদস্য হেলেনা খানম, গতকাল বুধবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন। বরিশাল পল্লিবিদ্যুৎ সমিতি-২ গৌরনদীর ডিজিএম জুলফিকার আলী চৌধুরীরর কাছে অভিযোগ সম্পর্কে জানতে ফোন দিলে তিনি তা রিসিপ করেননি।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT