কলাপাড়ায় চাঁদার দাবিতে ঘর গুড়িয়ে দিয়েছে দূর্বৃত্তরা কলাপাড়ায় চাঁদার দাবিতে ঘর গুড়িয়ে দিয়েছে দূর্বৃত্তরা - ajkerparibartan.com
কলাপাড়ায় চাঁদার দাবিতে ঘর গুড়িয়ে দিয়েছে দূর্বৃত্তরা

1:32 pm , March 21, 2021

কলাপাড়া প্রতিবেদক ॥ সম্পত্তি বিক্রিতে রাজি না হওয়ায় পাঁচ লাখ টাকা চাঁদার দাবিতে বসত ঘরের মালামাল কুপিয়ে তছনছ এবং টিনের ঘরটি গুড়িয়ে দিয়েছে দূর্বৃত্তরা। পটুয়াখালীর কলাপাড়ার লালুয়া ইউনিয়নের বানাতিপাড়া গ্রামে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় ঘর মালিক মো. ইলিয়াস হোসেন রনি একই গ্রামের আমিনুল ইসলাম রাকিবকে প্রধান আসামী করে চারজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরো ১০ জনের নামে কলাপাড়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করে। আদালত পিবিআই ৪০ দিনের মধ্যে প্রতিবেদন দেয়ার নির্দেশ দিয়েছেন। ঘটনার পরই গত ১১ মার্চ এ মামলা দায়ের করেন। বর্তমানে আসামীদের পুনরায় হামলার আশংকায় ভীতসন্ত্রস্থ্য রনির পরিবার প্রশাসনের সহযোগীতা কামনা করছেন।
মামলার বিবরনে জানা যায়, কলাপাড়ার জেএল নং ২৬ বানাতিপাড়া মৌজার ৬৭৫/৬৭৬ নং খতিয়ানে ৩২০৩/৩২০৪/২৭১৭/২৭১৮ নং দাগের দশমিক ২২ একর জমি ক্রয় করেন মোঃ হাজী আঃ সোবাহান। ওই জমির ছাফ কবলা দলিল মূলে ক্রয়কৃত ওই জমিতে তারা ঘর তুলে গাছপালা রোপন করে বসবাস করে আসছিলেন। মামলার বাদী ইলিয়াস হোসেন রনি বর্তমানে কলাপাড়া পৌর শহরে বসবাস করায় ওই জমি ক্রয়ের প্রস্তাব দেয় আসামীরা। সে জমি বিক্রিতে রাজি না হওয়ায় তাদের কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে। আসামীদের কথায় রাজি না হওয়ায় গত ১০ মার্চ দুপুরে তাদের বসত ঘরে অতর্কিত হামলা করে আসামীরা। এক পর্যায়ে চাঁদার দাবিতে মারধর করে রনিকে। পরবর্তীতে ৯৯৯ এ কল করে সাহায্য চাইলে রনিকে উদ্ধার করে কলাপাড়া থানা পুলিশ। কিন্তু পুলিশ আসার আগের গোটা ঘরটি কুপিয়ে তছনছ করে পাশ্ববর্তী রাস্তার সীমানায় ফেলে দেয় আসামীরা।
রনির অভিযোগ, তাদের ঘরের একটি মালামাল অক্ষত নেই। ভাতের পাতিল থেকে শুরু করে থালা-বাটি, পানির কলস, টেলিভিশন এমনকি গ্যাসের চুলাটি পর্যন্ত ভেঙ্গে ফেলে দিয়েছে। ঘরের সীমানার কাটা তার খুলে নিয়েছে। ঘরের খুটি উপড়ে ফেলেছে। বর্তমানে বসত ঘরের সীমানা এখন শূণ্য। এমনকি ঘরের খুটি কোপার স্থানটি পর্যন্ত ভরাট করে ফেলেছে মাটি দিয়ে। এতে তাদের দুই লাখ টাকা ক্ষতি করে বলে জানায়। তার অভিযোগ রাকিব, নকিব উদ্দিন ও রাইসুল ইসলামের নেতৃত্বে সশস্ত্র একদল সন্ত্রাসী এ হামলায় অংশ নেয়। রনির স্বজনদের অভিযোগ মূলত রেকর্ডিয় জমির দখল নিতেই এ হামলা করা হয়েছে। তারা এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।
এ ব্যাপারে আমিনুল ইসলাম রাকিব ও নকিব উদ্দিন বলেন, এ জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। একাধিক মামলাও চলমান রয়েছে। এ হামলা ও ভাংচুরের সাথে তারা জড়িত না বলে দাবি করেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT