দক্ষিণাঞ্চলে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা কমছে সুস্থতা দক্ষিণাঞ্চলে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা কমছে সুস্থতা - ajkerparibartan.com
দক্ষিণাঞ্চলে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা কমছে সুস্থতা

1:25 pm , March 21, 2021

বিশেষ প্রতিবেদক ॥ দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমন বৃদ্ধির মুখে নগরীতে আরো একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে সরকারী হিসেবে দক্ষিনাঞ্চলে ১০ হাজার ৮৬২ জন আক্রান্তের মধ্যে ২০৭ জনের মৃত্যু হয়েছে। সর্বশেষ মহানগরীর পুরানাপাড়া এলাকায় ৭৬ বছর বয়স্ক এক ব্যক্তি শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়। ফলে এ নগরীতে প্রায় ৫০ জনের মৃত্যু হয়েছে। আর এ নগরীতে মোট আক্রান্তের সংখ্যাও ৪ হাজর ৭শ অতিক্রম করেছে। কিন্তু এরপরেও নগরী সহ দক্ষিণাঞ্চলের কোথাও স্বাস্থ্যবিধি অনুসরনে খুব বেশী আগ্রহ লক্ষনীয় নয়। বিষয়টি নিয়ে সরকারী তৎপরতাও খুবই সীমিত।
সর্বশেষ হিসেব অনুযায়ী চলতি মাসের প্রথম ২১ দিনে দক্ষিণাঞ্চলে মোট আক্রান্তের সংখ্যা ১৪৮ জন। যা গত মাসের একই সময়ে ছিল প্রায় অর্ধেক ৭৮ জন। এমনকি চলতি মাসে দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমনে মৃত্যু হয়েছে ৫ জনের। যে সংখ্যাটা গত মাসে ছিল ৩ জন। এখনো দক্ষিণাঞ্চলের ৬ জেলার মধ্যে নগরীর অবস্থা অত্যন্ত উদ্বেগজনক। বিভাগের ৬ জেলার মাত্র ৬% জনসংখ্যার এ মহানগরীতে রোববার পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৭শর ওপরে। যা বিভাগের মোট আক্রান্তের ৪৫%-এর বেশী। আর এ অঞ্চলে করোনা সংক্রমনে মৃত ২০৭ জনের মধ্যে নগরীতেই মারা গেছেন ৪৯ জন।
মহানগরী সহ বরিশালে জেলায় রোববার পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ছিল ৪ হাজার ৯৭৩। আর এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৯০ জনের। এরমধ্যে গত ২১ দিনে বরিশালে মোট আক্রান্ত ৮০ জনের মধ্যে দু জনের মৃত্যু হয়েছে এ জেলায়। অথচ ফেব্রুয়ারীর প্রথম ২১ দিনে মহানগরী সহ বরিশল জেলায় আক্রান্তের সংখ্যা ছিল ৫০ জন। তবে মৃত্যু হয়েছিল ৩ জনের।
এদিকে রোববার সকাল পর্যন্ত সর্বশেষ প্রাপ্ত হিসেব অনুযায়ী পটুয়াখালীতে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৭৫১ জনের মধ্যে মৃত্যু হয়েছে ৪১ জনের। পিরোজপুরে ১ হাজার ২১৫ জন আক্রান্তের মধ্যে মারা গেছেন ২৫ জন। ভোলাতে ১ হাজার কুড়িজন আক্রান্তের মধ্যে মারা গেছেন ১১ জন। বরগুনাতে ১ হাজার ৪৭ জন আক্রান্তের মধ্যে মৃত্যু হয়েছে ২২ জনের। আর ঝালকাঠীতে ৮৫৬ জন আক্রান্তের মধ্যে মারা গেছেন ১৮ জন। গত সপ্তাহেই ৭২ ঘন্টার মধ্যে ঝালকাঠীতে দু জনের মৃত্যু হয়েছে করোনা সংক্রমনে।
দক্ষিণাঞ্চল জুড়ে করোনা সংক্রমন আবার বৃদ্ধির সাথে সুস্থতার হারও হ্রাস পাচ্ছে। রোববার পর্যন্ত এ অঞ্চলে মোট সুস্থ হয়ে উঠেছেন ১০ হাজার ৫১৩ জন। ফলে চলতি মাসের প্রথম ২১ দিনে মোট সুস্থ হয়েছেন ৮০ জন। কিন্তু গত মাসের একই সময়ে সুস্থতার সংখ্যাটা ছিল দ্বিগুনেরও বেশী ১৬২ জন। স্বাস্থ্য বিভাগের মতে রোববার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে নতুন আক্রান্তের সংখ্যা ১১ জন হলেও এ সময়ে সুস্থ হয়েছেন মাত্র ৪ জন।
এদিকে করোনা সংক্রমন ক্রমশ বৃদ্ধির মুখেও দক্ষিনাঞ্চল জুড়ে টিকা গ্রহনকারীর সংখ্যা আশানুরূপ বৃদ্ধি পাচ্ছে না। গত ৭ ফেব্রুয়ারী থেকে মার্চ পর্যন্ত দক্ষিণাঞ্চলে মাত্র ২ লাখ ১৫ হাজার ২৪২ জন মানুষ করোনা প্রতিষেধক টিকা গ্রহন করেছেন। যার মধ্যে নারী মাত্র ৭৬ হাজাার ৬৩০ জন। রোববার দিনভর টিকা গ্রহনকারীর সংখ্যা ছিল মাত্র ৪ হাজার ৮৮ জন। অথচ ইতোপূর্বে এক দিনে ১৬ হাজারেরও বেশী নারী-পুরুষ টিকা গ্রহন করেছেন।

এই বিভাগের আরও খবর

বসুন্ধরা বিটুমিন

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT