স্বাধীনতা দিবসে শুরু হচ্ছে বরিশাল-ঢাকা রুটে বিমান চলাচল স্বাধীনতা দিবসে শুরু হচ্ছে বরিশাল-ঢাকা রুটে বিমান চলাচল - ajkerparibartan.com
স্বাধীনতা দিবসে শুরু হচ্ছে বরিশাল-ঢাকা রুটে বিমান চলাচল

3:24 pm , March 18, 2021

 

হেলাল উদ্দিন ॥ এক বছর পর স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিব শতবর্ষ উপলক্ষ্যে আগামী ২৬ মার্চ থেকে বরিশাল-ঢাকা রুটে চালু হচ্ছে বাংলাদেশ বিমানের ফ্লাইট। সপ্তাহে ৭ দিনই চলাচল করবে বিমানের একটি ফ্লাইট। বৃহস্পতিবার বাদে প্রতিদিন বরিশাল থেকে সকাল ৯ টা ৪০ মিনিটে এবং ঢাকা থেকে সকাল ৮ টা ৩০ মিনিট বিমান চলাচলের সময় নির্ধারন করা হয়েছে। যাত্রী চাপের কথা বিবেচনা করে বৃহস্পতিবার ঢাকা থেকে বিকেল ৩ টা ৩০ মিনিটে এবং বরিশাল থেকে বিকেল ৪ টা ১৫ মিনিট ফ্লাইট ছাড়ার সময় নির্ধারন করা হয়েছে। ভাড়া নির্ধারন করা হয়েছে ভ্যাটসহ ৩ হাজার ২’শ টাকা। গতকাল বৃহস্পতিবার বিকালে বিমানের বিমানের ফ্লাইট উদ্বোধন বিষয়ে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানিয়েছেন জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন হায়দার।
সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক বলেন, একটি মহান দিনে বরিশালে আবার বাংলাদেশ বিমানের ফ্লাইট উদ্বোধন হতে যাচ্ছে। এটা বরিশাল বাসীর জন্য অনেক আনন্দের ও গর্বের। তিনি বলেন, বরিশাল-ঢাকা রুটে বিমান চলাচল শুরু হবার পর থেকে কখনই ফ্লাইট নিয়মিত ছিলো না। অধিকাংশ সময়ই বন্ধ ছিলো। এটা অত্যন্ত দুঃখ জনক। কিন্তু পিছনে কি ঘটেছে তা আমরা শুনতে চাইনা। এখন থেকে সিডিউল মত প্রতিদিন বিমান চলাচল করবে এবং যাত্রীদের সর্বোচ্চ সেবা দেওয়া হবে।
তিনি বলেন, পদ্মা সেতু, রেল লাইন, পায়রা বন্দরসহ বরিশালে অনেকগুলো মেগা প্রজেক্ট চলমান রয়েছে। এসব দিক বিবেচনায় বরিশালে রাষ্ট্রীয় প্রতিষ্ঠান বাংলাদেশ বিমানের প্রয়োজনীয়তা খুবই জরুরী ছিলো। সে বিষয়টি তুলে ধরে আমরা খুব দ্রুত সময়ে ঢাকা-বরিশাল রুটে বিমান চলাচল পুনরায় শুরু করতে সক্ষম হয়েছি। আশা করছি এই রুটে ফ্লাইট চলাচল অব্যাহত থাকবে।
বাংলাদেশ বিমান এয়ারলাইন্স এর বরিশাল অফিসের ব্যবস্থাপক সঞ্জয় কুমার কুন্ডু বলেন, অতীতে যে সব অব্যবস্থাপনা ছিলো। তা দুর করে ঢাকা-বরিশাল রুটে বাংলাদেশ বিমান যাত্রী সেবার এক নতুন দিগন্ত উন্মোচন করবে। তিনি আরো বলেন ভাড়া উর্ধ্বতন কর্তৃপক্ষ নির্ধারন করে দিয়েছেন। তারপরও আমরা ডিসি স্যারের মাধ্যমে ভাড়া কমানোর জন্য যাত্রীদের দাবীর বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে তুলে ধরব।
তিনি আরো বলেন যে বিমানটি ( ড্যাশ এইট কিউ ৪০০) চলাচল করবে তার অন্যতম বৈশিষ্ট হচ্ছে ব্যাকটেরিয়া ও ভাইরাস দুর করতে হেপা ফিলট্রেশন পদ্ধতি অনুরসরন করা হবে। সকল কেবিন প্রতি ৩ থেকে ৪ মিনিট পর পর বিশুদ্ধ বাতাসের মাধ্যমে পরিশোধন করা হবে। পাশাপাশি বিমানের জানালা অনেক প্রশস্ত করা হয়েছে। বিমানে ৭২ টি আসন আসন রয়েছে। উল্লেখ্য গত বছরের ২১ মার্চ পুরোপুরি বন্ধ হয়ে যায় ঢাকা-বরিশাল রুটে বিমানের ফ্লাইট চলাচল।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT