আমতলীতে ১৪৪ ধারা জারি আমতলীতে ১৪৪ ধারা জারি - ajkerparibartan.com
আমতলীতে ১৪৪ ধারা জারি

2:28 pm , March 15, 2021

আমতলী প্রতিবেদক ॥ আমতলী উপজেলার গুলিশাখালী ইউনিয়নে সভা-সমাবেশ নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করেছে আমতলী উপজেলা প্রশাসন। ওই ইউনিয়নে গোছখালী মাধ্যমিক বিদ্যালয়ের একই মাঠে প্রতিদ্বন্দ্বি দুই চেয়ারম্যান প্রার্থীর সমাবেশকে কেন্দ্র করে সৃষ্ট উত্তেজনার পরিপেক্ষিতে এ আদেশ জারি করা হয়। সোমবার দুপুরে আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসাদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ১৪৪ ধারা জারি করেন । গুলিশাখালী ইউনিয়নের গোজখালী মাধ্যমিক বিদ্যালয় মাঠের ২০০ গজের মধ্যে এ ১৪৪ ধারা সোমবার দুপুর ১২টা থেকে মঙ্গলবার (১৬ মার্চ) বিকেল ৫টা পর্যন্ত কার্যকর থাকবে বলে আদেশে উল্লেখ করা হয়।
আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, গুলিশাখালী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আলহাজ্ব মো. নুরুল ইসলাম সোমবার বিকেল ৩টায় গোজখালী মাধ্যমিক বিদ্যালয় মাঠে সভা আহ্বান করেন। একই স্থানে বিকেল ৩টায় সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেন আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া অ্যাডভোকেট এইচ এম মনিরুল ইসলাম মনির সমর্থকরা। উভয় পক্ষের অনুষ্ঠানকে কেন্দ্র করে দাঙ্গা-হাঙ্গামা, মানুষের জীবন ও স্বাস্থ্য নিরাপত্তায় বিপদের আশঙ্কা, আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটার শঙ্কায় রয়েছে। এজন্য ওই বিদ্যালয় মাঠের ২০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি করে সব ধরনের অননুমোদিত লোকের প্রবেশ, সমাবেশ ও মাইক/লাউডস্পিকার ব্যবহার নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান বলেন, ‘উভয়পক্ষরে সমাবেশ ডাকাকে কেন্দ্র করে শান্তি -শৃঙ্খলার অবনতি ঘটনার আশঙ্কায় পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে গোজখালী মাধ্যমিক বিদ্যালয় মাঠে ২০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এসময় অত্র এলাকার মধ্যে অননুমোদিত কোনো ব্যক্তি ও সবধরনের সভা-সমাবেশ কিংবা মাইক ও লাউডস্পিকার ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে।’

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT