মাধ্যমিক স্তুরের বিপুল সংখ্যক সরকারি বই কালোবাজারে বিক্রি মাধ্যমিক স্তুরের বিপুল সংখ্যক সরকারি বই কালোবাজারে বিক্রি - ajkerparibartan.com
মাধ্যমিক স্তুরের বিপুল সংখ্যক সরকারি বই কালোবাজারে বিক্রি

3:29 pm , March 10, 2021

 

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশালে মাধ্যমিক স্তরের বিপুল সংখ্যক সরকারি বই কালোবাজারে বিক্রির অভিযোগ উঠেছে। জেলার বাকেরগঞ্জ উপজেলার দুধল ইউনিয়নের জিপিএস মাধ্যমিক বিদ্যালয়ে রক্ষিত প্রায় ১২ মণ সরকারি নতুন বই কেজি দরে বিক্রি করার অভিযোগ উঠেছে। গত মঙ্গলবার বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহসান হাবিব মোল্লা স্কুলের দপ্তরির মাধ্যমে এসব বই বিক্রি করেন বলে তিনি স্বীকার করেছেন। বরিশাল নগরীর পলাশপুর বিজ্র সংলগ্ন এক ব্যবসায়ীর কাছে ২০২১ ও ২০২০ সালের বইগুলো বিক্রি করা হয়। এই দুই সালের প্রায় সাড়ে ৩ হাজার বই বিক্রি করা হয়েছে। স্থানীয় সূত্রে জানা গেছে, জিপিএস মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক মঙ্গলবার বরিশালের এক কাগজ ব্যবসায়ীকে ডেকে ১২ মন বই বিক্রি করে দেয়। বিদ্যালয়ের কয়েকজন শিক্ষক নাম প্রকাশে অনিচ্ছুক বই বিক্রির বিষয়টি স্বীকার করে বলেন, বর্তমানে বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি প্রধান শিক্ষকের নির্দেশ চলে। যার কারণে তিনি যাই করেন তা সব সঠিক। এভাবে সরকারি বই বিক্রি করার কোন বিধান নেই। অথচ প্রধান শিক্ষক বই বিক্রি করে দিয়েছেন।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহসান হাবিব মোল্লা জানান, আমাদের স্কুলে সাড়ে ৫শ শিক্ষার্থী রয়েছে। কিন্তু লাইব্ররী ছোট হওয়ায় স্কুল ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত নিয়ে সেই বই বিক্রি করে দেয়া হয়। তবে ২০২১ সালের কোন বই বিক্রি করা হয়নি। আর আমি কোন বই বিক্রি করিনি। আমার দপ্তরি করেছেন। তাও মাত্র ৩শ থেকে সাড়ে ৩শ কেজি।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: আজমল হোসেন বলেন, স্কুল থেকে সরকারি বই বিক্রির কোন বিধান নেই। যদি এমনটা হয়ে থাকে তবে তদন্ত করে ব্যবস্থা গ্রহন করা হবে। এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাধবী রায় বলেন, বিষয়টি আমার জানা নেই। মাধ্যমিক শিক্ষা অফিসারের মাধ্যমে আমি খোজ খবর নিচ্ছি। বিষয়টি প্রমানিত হলে নিয়ম অনুসারে ব্যবস্থা গ্রহন করা হবে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT