লুসি হেলেনসহ ৫ জনকে সন্মাননা লুসি হেলেনসহ ৫ জনকে সন্মাননা - ajkerparibartan.com
লুসি হেলেনসহ ৫ জনকে সন্মাননা

3:17 pm , March 8, 2021

 

নিজস্ব প্রতিবেদক ॥ করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সময়তার বিশ্ব’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বরিশাল জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদফতরের আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সোমবার সকালে সার্কিট হাউস চত্বরে আন্তর্জাতিক নারী দিবস অনুষ্ঠানের এর আগে বেলুন-ফেস্টুন উড়িয়ে নারী দিবসের কর্মসূচির উদ্বোধন করেন অতিথিরা। পরে সার্কিট হাউস ধানসিঁড়ি মিলিয়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আন্তর্জাতিক নারী দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বরিশালের বিভাগীয় কমিশনার মো. সাইফুল ইসলাম বাদল। বরিশালের জেলা প্রশাসক জসিম উদ্দিনহায়দারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল মেট্রোপলিটনের পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান, বরিশালের জেলা পুলিশ সুপার মো. ফারুক, বাংলাদেশ মহিলা পরিষদের বরিশালের সভাপতি রাবেয়া খাতুন, বরিশাল সনাকের সভাপতি শাহ্ সাজেদা প্রমুখ।
বরিশালের নারী উন্নয়নে অবদান রাখার জন্য মুজিব শতবর্ষ ও আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে পাঁচ নারীকে বিশেষ ক্রেস্ট দিয়ে সম্মানা জানানো হয়। এছাড়া, বরিশালের জেলা ও মহিলা বিষয়ক অধিদপ্তরের সহযোগিতায় বরিশাল নিবার্চন অফিস এর পক্ষে থেকে বিদেশি নাগরিক লুসি হেলেনকে বাংলাদেশি নাগরিকত্ব স্বীকৃতি প্রদান করা হয়। একই সাথে বরিশাল সমাজ সেবা অফিস এর সহযোগিতায় লুসি হেলেনকে বয়স্কো ভাতার বই প্রদান করা হয়।
এছাড়াও বরিশাল ১৭নং ওয়ার্ডের সাংবাদিক শাহিনা আজমিন, বরিশাল ভাটিখানার জাহানার বেগম সপ্না, বরিশাল ২৩নং ওয়ার্ডের জোবেদা খানম, বরিশাল সদর উপজেলা ভাইরাস চেয়ারম্যান রেহেনা বেগমকেও নারী সম্মাননা ও ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানে বরিশালে সিএফপি সংগঠন এর পক্ষ থেকে পাঁচ দরিদ্র নারীকে সচল হওয়ার জন্য সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT