বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে বঙ্গবন্ধু উদ্যানে হবে দেশের সর্ব বৃহৎ মানব প্রদর্শনী বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে বঙ্গবন্ধু উদ্যানে হবে দেশের সর্ব বৃহৎ মানব প্রদর্শনী - ajkerparibartan.com
বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে বঙ্গবন্ধু উদ্যানে হবে দেশের সর্ব বৃহৎ মানব প্রদর্শনী

3:06 pm , March 6, 2021

পুরো মার্চ জুড়ে থাকছে নানা কর্মসূচী

হেলাল উদ্দিন ॥ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ন জয়ন্তী উপলক্ষে নানা কর্মসূচীর আয়োজন করেছে বরিশাল সিটি করপোরেশন (বিসিসি)। সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র উদ্যোগে এসব কর্মসূচী গ্রহন করা হয়েছে। সকল কর্মসুচী বাস্তবে রুপ পাবে ৭ মার্চ সকাল থেকে। আর শেষ হবে ৩১ মার্চ রাতে। সিটি করপোরেশন, আওয়ামী লীগ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট ও চারুকলা’র সহযোগিতায় এ কর্মসুচীগুলো বাস্তবায়ন করা হবে। গতকাল শনিবার দুপুরে নিজ বাসভবনে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। সংবাদ সম্মেলনে মেয়র জানান, ৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষন, ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী, ২৬ মার্চ স্বাধীনতা দিবস, ২৮ মার্চ কৃষক কুলের নয়নমনি সাবেক মন্ত্রী শহীদ আবদুর রব সেরনিয়াবাতের জন্ম শতবার্ষিকী উপলক্ষে এসব কর্মসূচী গ্রহন করা হয়েছে। এর মধ্যে সবচেয়ে আকর্ষনীয় কর্মসূচী হলো বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর লোগের সর্ববৃহৎ মানব প্রদর্শনী হবে। যা অনুষ্ঠিত হবে ৩০ মার্চ বিকেল ৪ টা থেকে বঙ্গবন্ধু উদ্যানে।
এছাড়া উল্লেখ যোগ্য কর্মসূচী হচ্ছে- ৭ মার্চ বিকাল ৩টা ২০ মিনিটে একযোগে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষন প্রচার করা হবে। ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে সাইকেল যাত্রা ও সাইকেল কসরত প্রদর্শনী হবে। ২২ মার্চ মহান স্বাধীনতার সুবর্ন জয়ন্তী অনুষ্ঠান মালার উদ্বোধন করা হবে। ২৫ মার্চ ওয়াপদা কলোনী টর্চার সেলে গণহত্যা বিষয়ক চিত্র প্রদর্শনী করা হবে। ২৭ মার্চ শহীদ আবদুর রব সেরনিয়াবাতের জন্ম শত বার্ষিকী উপলক্ষে নৌকা বাইচ হবে। ৩১ মার্চ সন্ধ্যায় হবে ব্যান্ড শো।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেন, লোগো প্রদর্শনীতে হবে দেশের সর্ববৃহৎ মানব প্রদর্শনী। তবে সাধারন মানুষ এ প্রদর্শনীতে অংশ নিতে পারবে না। তিনি আরও বলেন, কৃষক নেতা শহীদ আবদুর রব সেরনিয়াবাতের জন্মশতবার্ষিকী ২৮ মার্চ। ওই দিন পবিত্র শবেবরাত থাকায় আগের দিন ২৭ মার্চ জন্মশতবার্ষিকী উদযাপন করা হবে। সেদিন কীর্তণখোলা নদীতে শহীদ আবদুর রব সেরনিয়াবাত ব্রীজ থেকে চাঁদমারী খেয়াঘাট পর্যন্ত অনুষ্ঠিত হবে নৌকা বাইচ প্রতিযোগীতা। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ন জয়ন্তী উপলক্ষে ২৪ দিনব্যাপী কর্মসূচীতে আরো থাকবে প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, গণহত্যা বিষয়ক চিত্র প্রদর্শনী ও নানা সাংস্কৃতিক অনুষ্ঠান।
কর্মসূচী ঘোষনার সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ গোলাম ফারুক, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাড. তালুকদার মো. ইউনুস, মহানগর আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর, সিটি করপোরেশনের প্যানেল মেয়র- ১ গাজী নঈমুল ইসলাম লিটু, প্রবীন সাংবাদিক এ্যাড. এস এম ইকবাল, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ দুলাল, শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও দৈনিক আজকের পরিবর্তন পত্রিকার সম্পাদক কাজী মিরাজ মাহমুদ। এছাড়াও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

বসুন্ধরা বিটুমিন

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT