বাবুগঞ্জের কেদারপুর ইউনিয়ন আ’লীগ নেতার বিরুদ্ধে ভূয়া প্রকল্প দেখিয়ে কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ বাবুগঞ্জের কেদারপুর ইউনিয়ন আ’লীগ নেতার বিরুদ্ধে ভূয়া প্রকল্প দেখিয়ে কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ - ajkerparibartan.com
বাবুগঞ্জের কেদারপুর ইউনিয়ন আ’লীগ নেতার বিরুদ্ধে ভূয়া প্রকল্প দেখিয়ে কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

2:55 pm , March 6, 2021

নিজস্ব প্রতিবেদক ॥ বাবুগঞ্জ উপজেলার কেদারপুর ইউনিয়নের বিভিন্ন উন্নয়ন কর্মসূচির বরাদ্দের প্রায় অর্ধ কোটি টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। গত ১৬/১৭ অর্থ বছরে ভুয়া প্রকল্প কমিটি দেখিয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের যোগসাজসে ওই ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুম মৃধা ওই টাকা আত্মসাৎ করেছেন বলে অভিযোগ উঠেছে। অভিযোগ সূত্রে জানা গেছে, ২০১৬-১৭ অর্থ বছরে বিভিন্ন মন্ত্রনালয় থেকে কেদারপুরের জন্য বিভিন্ন রাস্তা, কালর্ভাট, সেতু, অবকাঠামো উন্নয়ন করার জন্য কোটি টাকার বরাদ্দ দেয়া হয়। নিয়ম অনুযায়ী অর্ধেক কাজ বাস্তবায়নের পর বরাদ্দের অর্ধেক টাকা ছাড় করার কথা। কিন্তু ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাসুম মৃধা প্রকল্প সংশ্লিষ্টদের ম্যানেজ করে কোন কাজ না করে ও ভুয়া প্রকল্প কমিটি দেখিয়ে ওই টাকা তোলেন। এ নিয়ে বিভিন্ন সময় স্থানীয়রা বাবুগঞ্জ উপজেলা পরিষদ, প্রশাসন সহ বিভিন্ন দপ্তরে একাধিক বার লিখিত অভিযোগ দেন এলাকাবাসী। কিন্তু কোন সমাধান মেলেনি । স্থানীয় এলাকার বাসিন্দারা বলেন, বিশেষ একদল কর্মকর্তাদের সঙ্গে যোগসাজসে মাসুম মৃধা কাজ না করেই ওই টাকা আত্মসাৎ করেছেন। মাসুম মৃধা কৌশলে ইউনিয়ন আওয়ামীলীগ সম্পাদক পদ বাগিয়ে নিয়ে নতুন মিশনে নেমেছেন চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনয়ন পেতে আবেদন।
কেননা, নৌকার মাঝি হতে পারলে তাকে আর পিছনে ফিরে তাকাতে হবে না।
এ ব্যাপারে জানতে অভিযুক্ত মাসুম মৃধার মোবাইলে একাধিক বার কল করলেও তাকে পাওয়া যায়নি। টাকা আত্মসাতের অভিযোগ এর ব্যাপারে জানতে উপজেলা আওয়ামীলীগের এক নেতা গতকাল মুঠোফোনে বলেন, ‘অভিযোগটি শুনলাম। ওই সব প্রতিষ্ঠানের নাম দেন, তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের আরও খবর

বসুন্ধরা বিটুমিন

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT